crimepatrol24
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ১০:৫২ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

কোটচাঁদপুরে উপজেলা প্রশাসনের নাম ভাঙিয়ে অ বৈ ধ ভা বে বালু উত্তোলনের অভিযোগ!

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
অক্টোবর ১৬, ২০২১ ১০:১৪ অপরাহ্ণ

 

ঝিনাইদহ প্রতিনিধি>>
ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলায় প্রশাসনের নাম ভাঙ্গিয়ে ১নম্বর দোড়া ইউনিয়ন এর বকুল সিটি পার্ক সংলগ্ন পাচলিয়া গ্রামে ড্রেজার মেশিন দিয়ে অ বৈ ধ ভা বে বালু উত্তোলন করার অভিযোগ উঠেছে জাহাঙ্গীর নামে একজনের বিরুদ্ধে। বালু উত্তোলনের কারণে পুকুরের গভীরতা সৃষ্টি হয়ে পারবর্তী বাড়ি-ঘর,ফসলি জমি ভাঙন ও পরিবেশ বিপর্যয়ের মা রা ত্ম ক আশঙ্কা রয়েছে।

জানা গেছে, দীর্ঘদিন ধরে অ বৈ ধ ভা বে  বালু উত্তোলন করছে এই জাহাঙ্গীর বাহিনী। এলাকায় তাদের প্রভাবও আছে বটে, যার কারণে স্থানীয় নিরীহ মানুষ ভ য়ে মুখ খুলতে পারছেন না। বালু উত্তোলন বন্ধের ব্যাপারে সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করে পাচলিয়া গ্রামের বাসিন্দারা।

নাম প্রকাশ করার না শর্তে একাধিক ব্যক্তি বলেন, অ বৈ ধ বালু উত্তোলন বন্ধ না হলে বাড়ি-ঘর, ফসলি জমি ভাঙন ও পরিবেশ বি প র্য য় দেখা দেয়ার আশঙ্কা রয়েছে। মানুষের দু:খ-দুর্দশার কথা চিন্তা না করে ব্যক্তি মুনাফার জন্য পরিবেশ নষ্ট করে জনগণের বসতবাড়ি ধ্বংসের লীলায় মেতে উঠেছেন এই জাহাঙ্গীর বাহিনী।

এ ব্যাপারে জাহাঙ্গীর হোসেন বলেন,বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার এবং ডিসি সাহেব অবগত আছে।সরকারি কাজের জন্য বালু উত্তোলন করছি। উনারা বালু উত্তোলনের লিখিত দিয়েছেন।

বিষয়টি নিয়ে কথা বলার জন্য কোটচাঁদপুর উপজেলা নির্বাহী অফিসার মো. দেলোয়ার হোসেনের মুঠো ফোনে কল দিলে তিনি রিসিভ করেনি।

বিষয়টি নিয়ে ঝিনাইদহ জেলা প্রশাসক (ডিসি) মজিবর রহমান বলেন, এবিষয়ে আমি আবগত না, তারপরেও কাউকে অ বৈ ধ ভা বে বালু উত্তোলনের অনুমতি দে্নই। কেউ অ বৈ ধ ভা বে বালু উত্তোলন করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত