crimepatrol24
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ৪:১২ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

কুষ্টিয়ায় মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদণ্ড

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
সেপ্টেম্বর ১৬, ২০১৯ ৩:০২ অপরাহ্ণ

রফিকুল ইসলাম : সোমবার বেলা সাড়ে ১২টার দিকে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরুপ কুমার গোস্বামী, আসামীর উপস্থিতিতে দৌলতপুর থানার একটি মাদক/হেরোইন মামলায় অভিযুক্ত মিল্টন(৩০) নামের এক যুবকের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ ও ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর কারাদণ্ডাদেশ দিয়েছেন ।

আদালত সূত্রে জানা গেছে, ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯(১) ধারার টেবিলের ১(খ) এবং ১৯(৪) ধারা ক্রমিকে দোষী সাব্যস্ত করে জনাকীর্ণ আদালতে এই রায় ঘোষণা করেন। দন্ডপ্রাপ্ত ব্যক্তি – কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার দৌলতখালী গ্রামের খোসবার আলীর ছেলে মোঃ মিল্টন।

আদালত সূত্রে আরও জানা যায়, ২০১৮ সালের ১৯শে এপ্রিল সকাল সাড়ে ৮টায় দৌলতপুর উপজেলার বোয়ালিয়াে এলাকার পচামাদিয়া সড়ক থেকে হিরোইন বিক্রয়কালে আসামী মোঃ মিল্টনকে আটক করে তার দেহ তল্লাসী করে পলিথিনে মোড়ানো অবস্থায় ৬০ গ্রাম হিরোইন উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় দৌলতপুর থানার এস.আই শরিফুল ইসলাম বাদী হয়ে ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯(১) ধারার টেবিলের ১(খ) মামলা করেন। মামলাটি তদন্ত শেষে ২০১৮ সালের ৩১শে আগস্ট মিল্টনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।
মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবি ও কুষ্টিয়া জজ কোর্টের পিপি অ্যাড. অনুপ কুমার নন্দী এই রায়ের বিষয়টি নিশ্চিত করে জানান, দীর্ঘ স্বাক্ষ্য শুনানি শেষে আসামীর বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীত প্রমাণিত হওয়ায় আসামী মিল্টনের যাবজ্জীবন কারাদণ্ড ও ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

আদালত সূত্রে জানা গেছে,
১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯(১) ধারার টেবিলের ১(খ) এবং ১৯(৪) ধারা ক্রমিকে দোষী সাব্যস্ত করে জনাকীর্ণ আদালতে এই রায় ঘোষনা করেন। দন্ডপ্রাপ্ত হলেন- কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার দৌলতখালী গ্রামের খোসবার আলীর ছেলে মোঃ মিল্টন।

আদালত সূত্রে আরও জানা যায়, ২০১৮ সালের ১৯শে এপ্রিল সকাল সাড়ে ৮টায় দৌলতপুর উপজেলার বোয়ালিয়া হইতে পচামাদিয়া সড়ক থেকে হিরোইন বিক্রয়কালে আসামী মোঃ মিল্টনকে আটক করে তার দেহ তল্লাসী করলে পলিথিনে মোড়ানো অবস্থায় ৬০ গ্রাম হিরোইন উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় দৌলতপুর থানার এস.আই শরিফুল ইসলাম বাদী হয়ে ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯(১) ধারার টেবিলের ১(খ) মামলা করেন। মামলাটি তদন্ত শেষে ২০১৮ সালের ৩১শে আগষ্ট মিল্টনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন পুলিশ।
মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবি ও কুষ্টিয়া জজ কোর্টের পিপি অ্যাড. অনুপ কুমার নন্দী এই রায়ের বিষয়টি নিশ্চিত করে জানান, দীর্ঘ স্বাক্ষ্য শুনানি শেষে আসামীর বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীত প্রমাণিত হওয়ায় আসামী মিল্টনের যাবজ্জীবন কারাদন্ড ও ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর কারাদন্ডাদেশ দিয়েছে আদালত।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

জামালপুরে সাংবাদিকের দু’পা ভেঙ্গে দেওয়ার মূলহোতা সন্ত্রাসী কসাই রুনুখানসহ জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন

মা’দকদ্রব্যের অ’পব্যবহার রোধকল্পে নাসিরনগরে সমন্বিত কর্মপরিকল্পনা প্রনয়ণ কর্মশালা

মা’দকদ্রব্যের অ’পব্যবহার রোধকল্পে নাসিরনগরে সমন্বিত কর্মপরিকল্পনা প্রনয়ণ কর্মশালা

খুলনায় ছেলেধরা ও বোরকা পার্টির আতঙ্ক!

অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার্স‌‌‌ কল্যাণ সমিতির এজিএম অনুষ্ঠিত

অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার্স‌‌‌ কল্যাণ সমিতির এজিএম অনুষ্ঠিত

এই সরকারকে পুনরায় নির্বাচিত করে আবারও ক্ষমতায় আনতে হবে : জামালপুরের ডিসি

জামালপুরের সেই বিতর্কিত ডিসিকে প্রত্যাহার

নাসিরনগরে জাতীয় জম্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত

নাসিরনগরে জাতীয় জম্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত

আইবাস সমস্যায় পুঠিয়া হিসাবরক্ষণ কার্যালয়ে বিভিন্ন ধরনের বিল নিয়ে ভোগান্তি

ঝিনাইদহ পৌরসভার উন্মুক্ত প্রাক বাজেট আলোচনা, নারী উদ্যোক্তা সম্প্রসারণে বাজেট বৃদ্ধির প্রতিশ্রুতি

চাকরির খবর