crimepatrol24
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ৪:৫৫ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

কালীগঞ্জে পিতৃ পরিচয়হীন মানসিক প্রতিবন্ধী ও তার কন্যা সন্তানের দায়িত্ব নিতে ডিসিকে প্রধানমন্ত্রীর নির্দেশ

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
অক্টোবর ৫, ২০২০ ৯:০৭ অপরাহ্ণ

ঝিনাইদহ প্রতিনিধিঃ 
ঝিনাইদহের কালীগঞ্জে পিতৃ পরিচয়হীন মানসিক প্রতিবন্ধী সেই নারী ও তার সদ্য ভুমিষ্ঠ হওয়া কন্যা সন্তানের সার্বিক দায়িত্ব নিতে ঝিনাইদহ জেলা প্রশাসক কে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার সন্ধ্যায় ঝিনাইদহের জেলা প্রশাসক সরোজ কুমার নাথ এ তথ্য জানিয়েছেন। সেই সঙ্গে ওই প্রতিবন্ধীর আশ্রয়দাতার সহযোগিতারও নির্দেশ দেওয়া হয়েছে। আনুমানিক ২২/২৩ বছরের পরিচয়হীন এক মানসিক প্রতিবন্ধী নারী কালীগঞ্জ উপজেলার কোলাবাজারে ঘোরাফেরা করতেন। গত সপ্তাহ খানেক আগে মায়াধরপুর গ্রামের রাস্তার পাশে অসুস্থ অবস্থায় পড়ে ছিলেন। চোখ মেলে তাকাতে পারলেও তার ছিলনা কোন নড়াচড়া। রাস্তার পাশে পড়ে থাকলেও কেউ এগিয়ে আসেনি তাকে উদ্ধারের জন্য। সেখান থেকে ওই গ্রামের আবদুর রশিদ, আমজাদ আলীসহ বেশ কয়েকজন তাকে উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। তার চিকিৎসা ভার কেউ বহন করতে রাজি হয়নি। হাসপাতালে ভর্তি হওয়ার পর জানা যায় তিনি গর্ভবতী ছিলেন। বিবেকের তাড়নায় মায়াধরপুর গ্রামের দিনমজুর আমজাদ ছাকিরন দম্পতি প্রতিবন্ধী ওই পাগলীর দায়িত্ব গ্রহণ করেন। নিজের বাড়িতে আশ্রয় দিয়ে সেবা যত্ন শুরু করেন। শুক্রবার কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রতিবন্ধী ওই নারী একটি ফুটফুটে কন্যা সন্তানের জন্ম দেন।

কালীগঞ্জ হাসপাতালের মেডিকেল কর্মকর্তা আফসানা পারভিন জানান, ভূমিষ্ঠ হওয়ার আগে স্বাভাবিক না থাকায় ছোট্ট একটি অপারেশনের মাধ্যমে সন্তান বের করা হয়েছে। তবে মা ও নবজাতক এখনও সুস্থ আছেন।

ঝিনাইদহ জেলা প্রশাসক সরোজ কুমার নাথ জানান, আশ্রয় দেওয়া ও সন্তানের প্রসবের খবরটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টিগোচর হয়। তিনি জেলা প্রশাসককে তার সার্বিক সহযোগিতার নির্দেশ প্রদান করেন। প্রধানমন্ত্রীর নির্দেশে জেলা প্রশাসক সরোজ কুমার নাথ কালীগঞ্জ হাসপাতালে যান। গিয়ে সন্তান কে তুলে নেন নিজের কোলে। চিকিৎসার জন্য তিনি ১০ হাজার টাকা সহযোগিতাও করেন। এ ছাড়া কালীগঞ্জ উপজেলা সমাজসেবা ফিস ১০ হাজার টাকা সহযোগিতা করেছেন।

ঝিনাইদহ জেলা প্রশাসক সরোজ কুমার নাথ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশুটির সার্বিক দায়িত্ব গ্রহণের জন্য নির্দেশ দিয়েছেন। এছাড়াও তার আশ্রয় দাতা দিনমজুর আমজাদ আলীকেও সহযোগিতার নির্দেশ দেওয়া হয়েছে। তাকে ব্যাটারীচালিত ভ্যানসহ অন্যান্য সহযোগিতা প্রদানের জন্য আমরা কাজ শুরু করেছি।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল