crimepatrol24
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সকাল ৯:২৪ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

হোমনায় ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
মে ১৪, ২০১৯ ১০:০৮ পূর্বাহ্ণ

মো. ইব্রাহিম খলিল, হোমনা, কুমিল্লা :

কুমিল্লার হোমনায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে অসাধু ব্যবসায়ীদের ৩১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল সোমবার বিকালে হোমনা বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে এ অর্থদণ্ড প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আজগর আলী।

জানা গেছে, ইফতারে রঙ মেশানো, কেমিক্যাল ও ভেজাল প্রতিরোধ, মিষ্টির দোকানে ওজনে কারচুপি রোধ ও স্বাস্থ্যসম্মত পরিবেশ নিশ্চিতকরণ, ফলের দোকানে অতিরিক্ত মূল্য রোধ , পচা ও মেয়াদোত্তীর্ণ খেজুর বিক্রি রোধ এবং নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে হোমনা উপজেলা প্রশাসন এর নিয়মিত বাজার মনিটরিং এর অংশ হিসেবে গতকাল সোমবার বিকেলে হোমনা বাজারে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় বিভিন্ন অভিযোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর বিভিন্ন ধারায় অসাধু ব্যবসায়ীদের সর্বমোট ৩১ হাজার টাকা জরিমানা করা হয়।এসময় অতিরিক্ত ওজনের মিষ্টির প্যাকেট ও মেয়াদোত্তীর্ণ খেজুর ধ্বংস করা হয়। অভিযান পরিচালনাকালীন সহকারী কমিশনার (ভূমি) তানিয়া ভূঁইয়া, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সরফরাজ হোসেন খান, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. সৈয়দ মো. নজরুল ইসলাম, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. মোতাহার হোসেন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো.রুহুল আমিন এবং হোমনা থানা পুলিশের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আজগর আলী জানান, মাহে রমজান শুরুর পূর্ব থেকেই উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়ে আসছে এবং জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

তিনি আরো জানান, শুধু ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ অরাজকতা দূর করা সম্ভব নয় ।এর পাশাপাশি জনসচেতনতা ও সামাজিক প্রতিরোধ প্রয়োজন ।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল