crimepatrol24
২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ২:৩৫ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

পাবনা ক্যাডেট কলেজ ও পাবনার স্কয়ার স্কুল এণ্ড কলেজ জেলার সেরা

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
মে ৬, ২০১৯ ৫:৪০ অপরাহ্ণ

 পাবনা প্রতিনিধি :

পাবনা জেলার ৯টি উপজেলার ৩০৮ টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ২৮৪৭ জন জিপিএ ৫ পেয়েছে। জেলায় জিপিএ ৫ এবং পাশের হার গত বছরের তুলনায় বেশী। তবে সবচেয়ে সাফল্য অর্জন করেছে পাবনা ক্যাডেট কলেজ ও পাবনার স্কয়ার স্কুল এণ্ড কলেজের শিক্ষার্থীরা। এই দু‘টি শিক্ষা প্রতিষ্ঠানের সকল ছাত্র ছাত্রছাত্রী জিপিএ ৫ পেয়ে পাস করেছে।

পাবনা জেলা শিক্ষা অফিসার মো. মোসলেম উদ্দিন জানান, চলতি বছরের এসএসসি পরীক্ষায় পাবনা জেলার ৯টি উপজেলার ৩০৮টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ২৯ হাজার ৫৪২ জন পরীক্ষা দিয়ে ২৬ হাজার ৯৫০ জন পাশ করে। পাশের হার একানব্বই দশমিক দুই তিন ভাগ।

পাবনার স্কয়ার স্কুল এণ্ড কলেজ থেকে ২৬ শিক্ষার্থী ইংরেজি ভার্সনে পরীক্ষায় অংশ নেয়। এদের মধ্যে সবাই জিপিএ ৫ পায়। এ ছাড়া পাবনা ক্যাডেট কলেজ থেকে ৫৫ জন পরীক্ষা দিয়ে সবাই জিপিএ ৫ পেয়েছে।

স্কয়ার হাই স্কুল এণ্ড কলেজ পরিচালনা পরিষদের সভাপতি ও পাবনার স্কয়ার টয়লেট্রিজের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী পিন্টু বলেন, স্কুলের অধ্যক্ষ, উপাধ্যক্ষসহ সকল শিক্ষক ছাত্রছাত্রী এবং অভিভাবকদের সম্মিলিত প্রচেষ্টায় এই সাফল্য অর্জন সম্ভব হয়েছে।

স্কয়ার স্কুল থেকে যারা জিপিএ-৫ পেয়েছে তারা হলেন, অনিমা ইসলাম এ্যনী, মারিয়াম মাহফুজ, মিথিলা বিশ্বাস, নাবিলা নাওরোজ, রাবেয়া সুলতানা, সায়মা ইয়াসমিন তিতলী, মায়মুনা তাসনিম, সাদিয়া আফরিন, নুসরাত জাহান, তাসফিয়া জেরিন ঐশী, মালিহা মাহবুব, তামান্না তাসনিম অরিত্রা, জুবায়ের আহসান, সলিম সাদমান অর্নব, জাকি আজরাফ, আবরার আহমেদ, খন্দকার ইউসুফ ইমাম, আবিদ আরহাম, খন্দকার কাইফ নুর হাসান, গোলাম আলী কিবরিয়া, আহমেদ আলী ইউসুফ, মোঃ ইয়াছিন আলী, খন্দকার আইমান, তানভির রহমান , মাহির লাবিব খান ও তাওসিবুর রহমান রিফাত।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল