ডোমারে ৬জন ডেঙ্গু রোগী চিহিৃত

আনিছুর রহমান মানিক, ডোমার (নীলফামারী) প্রতিনিধি>>
নীলফামারীর ডোমারে ৬জন ডেঙ্গু রোগী চিহিৃত করেছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।
গত ৩ আগস্ট থেকে শুরু করে ৭ আগস্ট পর্যন্ত ৫ জন ডেঙ্গু রোগী শনাক্ত হলেও ৮ আগস্ট ডোমার স্বাস্থ্য কমপ্লেক্সে ৮ জন জ্বরের রোগীরকে পরীক্ষা করা হলে ৬ জনের শরীরে ডেঙ্গু রোগ ধরা পরে। তারা সকলেই ঢাকা থেকে ফিরে আসা ব্যক্তি। তাদের মধ্যে উপজেলার গোমনাতী ইউনিয়নের উত্তর আমবাড়ীর এলাকার আবু বক্কর সিদ্দিকের ছেলে মারিফুল ইসলাম (২০), ওই এলাকার হাজীপাড়া গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে মোমিনুর রহমান(১৭), সহিদুল ইসলামের ছেলে রবিউল ইসলাম (২০), আমবাড়ী মাঝাপাড়া গ্রামের হোসেন আলীর ছেলে ফরিদুল ইসলাম (২৫), সদর ইউনিয়নের জোড়পাকুড়ী গ্রামের আইয়ুব আলীর কন্যা মাহমুদা আক্তার (১৯)। পাঙ্গা মটুকপুর ইউনিয়নের ডাঙ্গাপাড়া গ্রামের অহিদুজ্জামানের কন্যা বিউটি বেগম (২০)।

স্বাস্থ্য পরিদর্শক বেলাল উদ্দিন বলেন, ডোমারে ডেঙ্গু পরীক্ষার কোন সমস্যা নেই নতুন করে আবারো ৫০টি কিটস এসেছে ডেঙ্গু পরীক্ষার জন্য। আক্রান্ত সব রোগীকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ রায়হান বারী বলেন, গতকাল পর্যন্ত মোট ৬জন ডেঙ্গু রোগীকে চিহিৃত করা হয়েছে। আক্রান্ত ব্যক্তিরা জ্বর নিয়ে হাসপাতালে এসেছিল। পরীক্ষা করে নিশ্চিত হওয়ায় পরে তাদের উন্নত চিকিৎসার জন্য রংপুরে পাঠানো হয়েছে। ডেঙ্গু প্রতিরোধে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *