crimepatrol24
২০শে মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ১১:৩২ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

কালীগঞ্জে মোবাইল কোর্টের অভিযানে ১০ হাজার কেজি গুড়া চাপাতিসহ প্রতিষ্ঠান সিলগালা

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
মার্চ ২৮, ২০১৯ ৪:১৪ অপরাহ্ণ


জাহিদুর রহমান তারিক,ঝিনাইদহঃ
ঝিনাইদহের কালীগঞ্জে একটি চা বিক্রয় প্রতিষ্ঠান সিলগালা করেছে বিজিবি ও পুলিশ। ট্যাক্স ফাঁকি দিয়ে অবৈধভাবে ভারতীয় চা এনে প্যাকেটজাত করে বিক্রি করার অভিযোগে এ প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়। বৃহস্পতিবার দুপুরে কালীগঞ্জ পৌর শহরের নিশ্চিন্তপুর ফুড গোডাউন পাড়ায় বিশিষ্ট ব্যবসায়ী আক্কাচ আলীর বাড়িতে এ অভিযান চালায় বিজিবি ও পুলিশ। গোডাউনে প্রায় ১০ হাজার কেজি গুড়া চাপাতি মজুদ রয়েছে। এসময় তাদের সাথে ছিলেন ঝিনাইদহ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট হেদায়েত উল্লাহ। আক্কাচ আলী ১৫ বছর ধরে এ ব্যবসা করে আসছেন। বেশির ভাগ চা তে ভারতীয় গুড়া চা রং মিশিয়ে বিক্রি করতো। এটা অতি নিম্নমানের চা। চা খেলে নানা ধরনের রোগ হতে পারে। চা গুড়াতে কোন প্রকার টেম্পার নাই।

চুয়াডাঙ্গা বিজিবির সিও লেফটেনেন্ট কর্নেল ইমাম হাসান জানান, আমরা বেশ কিছুদিন আগে থেকে সংবাদ পাই আক্কাচ আলী নামের একজন ব্যবসায়ী ভারত থেকে অবৈধভাবে গুড়া চাপাতি এনে প্যাকেটজাত করে বাজারে বিক্রি করছেন। এছাড়া সরকারের ট্যাক্স ফাঁকি দিয়ে তিনি ব্যবসা করে আসছেন। আমরা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও পুলিশের সহযোগিতায় এই গোডাউনে অভিযান চালিয়ে সত্যতা পেয়েছি।

তিনি আরো জানান, চা এর ব্যবসা করতে হলে সরকারের সংশ্লিষ্ট দপ্তরের তিনটি লাইসেন্স থাকতে হয়। কিন্তু তার একটি লাইসেন্সও নাই। এখন প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়েছে। প্রয়োজনীয় শর্ত পূরণ করে তিনি ব্যবসা করতে পারবেন বলেও জানান এই বিজিবি কর্মকর্তা।

তবে অভিযুক্ত ব্যবসায়ী আক্কাচ আলী বিজিবির অভিযোগ নাকচ করে দিয়ে বলেন, আমি সিলেটের শেতাবগঞ্জ থেকে টেন্ডারের মাধ্যমে চাপাতি এনে প্যাকেটজাত করে বিক্রি করি। টেন্ডারের সময়ই সরকার ট্যাক্স কেটে রাখে বলে তিনি দাবি করেন। তিনি বলেন, আমার ব্যবসা প্রতিষ্ঠানের সব কাগজপত্র আছে বলে যোগ করেন এই চা ব্যবসায়ী।

ঝিনাইদহ নির্বাহী ম্যাজিষ্ট্রেট হেদায়েত উল্লাহ বলেন, তিনি ট্যাক্স ফাঁকি দিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে পিউলি চা নামে প্যাকেট করে বাজারে বিক্রি করেন। তাছাড়া তিনি টেন্ডারের চা ক্রয় করেন বলে দাবি করলেও কোন লাইসেন্স দেখাতে পারেননি। সিলগালা করা এই গোডাউনে প্রায় ১০ হাজার কেজি গুড়া চাপাতি রয়েছে। তিনি আরো বলেন, আমাদের দেশীয় চাপাতির প্রসার বাড়াতে এ অভিযান চালানো হয়েছে ।

Share This News:

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

ঝিনাইদহের ভয়ংকর আদম ব্যবসায়ী কে এই শাহিনুর রহমান টিটো ?

কেএমপি’র অভিযানে মা’দকসহ ৫ ব্যবসায়ী গ্রে’ফতার

কেএমপি’র অভিযানে মা’দকসহ ৫ ব্যবসায়ী গ্রে’ফতার

এমপিওভুক্ত শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবিতে শিক্ষকদের অনশন অব্যাহত

কুষ্টিয়ায় মসজিদের জমি দখল করে দোকান নির্মাণের চেষ্টা!

সোনারগাঁওয়ে কবুতর চোরের কারাদণ্ড

ঝিনাইদহের হলিধানী ইউনিয়নে মানবতাবিরোধী অপরাধ মামলায় ১৫ ডিসেম্বর পর্যন্ত জামিন সাবেক চেয়ারম্যান আব্দুর রশিদ মিয়ার

ডিমলায় অসহায়দের মাঝে পল্লীশ্রী’র ত্রাণ বিতরণ

বোদায় ২০ বোতল ফেনসিডিল উদ্ধার

সুন্দরগঞ্জে জাতীয় শিক্ষা সপ্তাহের উদ্বোধন

কেএমপি’র গোয়েন্দা পুলিশের অভিযানে মাদকসহ ২ ব্যবসায়ী গ্রেফতার