অগ্নিকাণ্ড প্রতিরোধে ফায়ার হাইড্রেন্ট স্থাপনের সুপারিশ সংসদীয় কমিটির

ফায়ার হাইড্রেন্ট। ছবি সংগৃহীত

ফায়ার হাইড্রেণ্ট। ছবি সংগৃহীত

অনলাইন ডেস্ক>> অগ্নিকাণ্ড প্রতিরোধে রাজধানীতে প্রয়োজনীয় সংখ্যক ফায়ার হাইড্রেন্ট স্থাপনের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। এজন্য ঢাকা ওয়াসাকে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয় ওই কমিটি।বৃহস্পতিবার সংসদ ভবনে অনুষ্ঠিত দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির দ্বিতীয় বৈঠকে এ সুপারিশ করা হয়।

বৈঠকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বিগত পাঁচ বছরের বাস্তবায়নকৃত বিভিন্ন বরাদ্দ (টিআর, কাবিখা, ব্রিজ/কালভার্ট নির্মাণ, ত্রাণ সামগ্রী ক্রয়, বিতরণ ও বিশেষ বরাদ্দ) পরীক্ষা-নিরীক্ষার জন্য সংসদ সদস্য মাসুদ উদ্দিন চৌধুরীকে আহ্বায়ক করে তিন সদস্যের একটি উপ-কমিটি গঠন করা হয়।কমিটির অন্য সদস্যরা হলেন- সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী এবং জুয়েল আরেং।কমিটি উন্নয়ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নের ক্ষেত্রে স্থানীয় সংসদ সদস্যদের সঙ্গে পরামর্শক্রমে প্রকল্প গ্রহণের সুপারিশ করে।

কমিটির সভাপতি সংসদ সদস্য এবি তাজুল ইসলামের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য সংসদ সদস্য পঞ্চানন বিশ্বাস, মো. আফতাব উদ্দিন সরকার, মীর মোস্তাক আহমেদ রবি, জুয়েল আরেং, মজিবুর রহমান চৌধুরী, মাসুদ উদ্দিন চৌধুরী ও কাজী কানিজ সুলতানা অংশ নেন।

বৈঠকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শাহ কামাল, ইআরডি সচিব মনোয়ার আহমেদসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: