crimepatrol24
২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ২:৪৩ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

আল-আমিনের মাতৃস্নেহ কেড়ে নিতে বসেছে মায়ের দুরারোগ্য ব্যাধি

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
নভেম্বর ২১, ২০১৯ ২:৩৬ অপরাহ্ণ

আনিছুর রহমান মানিক, ডোমার (নীলফামারী) প্রতিনিধি>>
বন্যেরা বনে সুন্দর শিশুরা মাতৃক্রোড়ে। কিন্তু দূর্ভাগ্যজনক হলেও সত্য নীলফামারীর ডোমারের এক শিশু সন্তান আল-আমিনের মাতৃস্নেহ কেড়ে নিতে বসেছে তার মায়ের দুরারোগ্য ব্যাধি। দরিদ্র পরিবারটি সেই ব্যাধির চিকিৎসা ব্যয় নির্বাহ করতে সর্বস্ব হারিয়ে এখন মানুষের দ্বারে দ্বারে ঘুরছে।
সরেজমিনে জানাগেছে, উপজেলার পৌর এলাকার চিকনমাটি পাঠানপাড়া গ্রামের আজহারুল ইসলামের মেয়ে আখিঁমনি। জন্মের পর থেকেই সে হৃদযন্ত্রের জটিল রোগে ভুগছে। এই অবস্থাতেই ২০বছর বয়সে একটি সড়ক দুর্ঘটনায় তার মস্তিস্কে রক্তক্ষরণ হয়। অনেক চিকিৎসায় জটিল রোগ দুটো কিছুটা কমলেও পিছু ছাড়েনি। এর মধ্যে দরিদ্র পিতা মেয়েটির বিয়ে দেয়। তার কোল জুড়ে আসে ফুটফুটে আল-আমিন। বর্তমানে শিশুটির বয়স মাত্র ৮মাস। নিস্পাপ ফুলের মতো এই শিশুর বাকি জীবনে মাতৃস্নেহ পাওয়া নিয়ে সংশয় দেখা দিয়েছে। সম্প্রতি চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডাক্তার আশরাফুল হক ও নিউরোসার্জারীর সহযোগী অধ্যাপক ডাক্তার রাজকুমার রায়ের নিকট চিকিৎসা নিতে গেলে শিশুটির মা আখিঁমনির একটি বাল্ব নষ্ট এবং মস্তিস্কে রক্তক্ষরণে তার শারীরিক অবস্থার অবনতি হয়েছে বলে জানান। উন্নত চিকিৎসার জন্য তাকে দ্রুত ঢাকা পিজি হাসপাতালে রেফার করেন। কিন্তু সেখানে বিপুল পরিমান চিকিৎসা ব্যয় নির্বাহ করা আখিঁমনির দরিদ্র স্বামীর পক্ষে প্রায় অসম্ভব। তার স্বামী আশরাফ আলী সমাজের বিত্তবান ব্যক্তিদের নিকট সাহায্যের জন্য আবেদন করে বলেন, আমার নিস্পাপ শিশু সন্তানটির মুখের দিকে তাকিয়ে সমাজের সকলকেই সাহায্যের হাত বাড়াতে অনুরোধ করছি। যেন শিশুটি তার মাতৃস্নেহ থেকে বঞ্চিত না হয়।

এবিষয়ে আখিঁমনি বলেন, জানিনা জটিল এই রোগ নিয়ে কতদিন আমার কলিজার টুকরাকে বুকে আগলে রাখতে পারবো। আপনারা আমার সন্তানটির দিকে চেয়ে কিছু একটা করেন। এসময় তার চোখ বেয়ে গড়ে পড়ে তপ্ত অশ্রুধারা। আর অপলক চোখে ফ্যাল ফ্যাল করে তাকিয়ে সন্তানের আগামী দিনগুলি শীতের কুয়াশার মতো ঝাপসা দেখছে। তাকে সাহায্যের জন্য স্বামী আশরাফ আলীর মুঠোফোন ০১৭৬৫২৪১৬১৮ নম্বরে যোগাযোগের আকুতি জানান তিনি।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

মুক্তিযুদ্ধের প্রথম শহিদ শঙ্কু সমজদারের বাড়িতে রংপুরের জেলা প্রশাসক

যুগের পরিবর্তনে ধারাবাহিক উন্নয়নে বদলে যাচ্ছে পাবনার ঈশ্বরদী উপজেলা

পঞ্চগড়ে ব্যস্ত সময় পার করছেন ছাতা কারিগর রবিউল

ঝিনাইদহের ১৫ আগস্ট পালন উপলক্ষে সাগান্না আওয়ামীলীগের প্রস্তুতি সভা

ময়মনসিংহে ‘এসো গৌরীপুর গড়ি’র উদ্যোগে সুধী সমাবেশ অনুষ্ঠিত

শিক্ষক ছাড়াই ইংরেজি শিখুন

শৈলকুপায় ৬ দিন পেরিয়ে গেলেও গ্রেফতার হয়নি কৃষক রতন হত্যা মামলার আসামী, আসামীদের হুমকিতে নিরাপত্তাহীনতায় বাদি ও তার পরিবার

কেন গেজেট করে আইনজীবী হিসেবে সনদ প্রদানের দাবি যৌক্তিক ও সময়োপযোগী : পলাশ কান্তি নাগ

কেএমপি’র মাদক বিরোধী অভিযানে মাদকসহ ৪ ব্যবসায়ী গ্রেফতার

কেএমপি’র অভিযানে মা’দকসহ ৩ মা’দক কারবারি গ্রে’ফতার