crimepatrol24
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় সন্ধ্যা ৬:৪৮ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

সন্ত্রাসী হামলায় সাংবাদিক মঈনুদ্দিন সিদ্দিক আহত : বাসকপের নিন্দা

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
জুলাই ২৫, ২০২০ ৭:৫৪ পূর্বাহ্ণ

ক্রাইম পেট্রোল ডেস্ক : মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার গণমাধ্যম কর্মী এবং তারাপাশা নিউজ২৪ এর নির্বাহী সম্পাদক মঈনুদ্দিন সিদ্দিক কে মুখোশ পরে হাতে দেশীয় অস্ত্র নিয়ে (৫-৬ )জন সন্ত্রাসী অতর্কিত হামলা চালিয়ে আহত করেন।

জানা গেছে, গত বুধবার (২২ জুলাই ) রাত ৮ ঘটিকার সময় মঈনুদ্দিন সিদ্দিক এর মোবাইলে এই ফোন নাম্বার দিয়ে (01302639762) একজন ফোন করে তিনি কোথায় আছেন তার অবস্থান জানতে চান। বিশেষ প্রয়োজনের কথা বলে জেনে নিয়েছিলেন তার অবস্থান। এক ঘন্টা পরেই তিনি সিএনজি করে রাজনগর উপজেলার তারাপাশা বাজার থেকে শমসেরনগর রোড মিলের বাজার নামক স্থানে পৌঁছলে সন্ত্রাসীরা পূর্ব পরিকল্পিতভাবে দেশীয় অস্ত্র নিয়ে ওঁৎ পেতে থাকা একদল মুখোশধারী সন্ত্রাসীরা এলোপাতাড়ি হামলা চালায়।

এতে সাংবাদকর্মী মঈনুদ্দিন সিদ্দিক রাস্তার পাশের খাদে পড়ে যান এবং চিৎকার করতে থাকেন। তার চিৎকার শুনে পার্শবর্তী বাড়ির লোকজনকে আসতে দেখে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

সেখান থেকে তাকে উদ্ধার করে রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা প্রদান করা হয়েছে। তার কোমরের বাম পাঁজরে, পেটে ও হাতে মারাত্মক জখম হয়েছে।

মঈনুদ্দিন সিদ্দিক জানান, (৫-৬)জন যুবক মুখোশ পরে রাতের আঁধারে এলোপাতাড়ি হামলা করে। এতে আমার কোমরে, পেটে ও এক হাত জখম হয় এবং আমি এখন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছি । তিনি জেলার প্রশাসনিক কর্মকর্তা ও রাজনগর থানার অফিসার্স ইনচার্জ আব্দুল হাসিম এর সু-নজর চেয়ে হামলাকারীর বিচার চেয়েছেন।

এদিকে একজন সৎ ও সাহসী সাংবাদিকের উপর হামলার ঘটনায় মৌলভীবাজারসহ স্থানীয় উপজেলার সাংবাদিকদের মধ্যে তীব্র ক্ষোভ ও প্রতিবাদের ঝড় বিরাজ করছে।

এছাড়াও সাংবাদিক মঈনুদ্দিন সিদ্দিকের উপর হামলার ঘটনায় নিন্দা জানিয়ে স্থানীয় রাজনগর বার্তার সম্পাদক সাংবাদিক আক্তার হোসেন সাগর বলেন, মঈনুদ্দিন সিদ্দিক এর উপর যারা হামলা করেছে তাদেরকে আইনের আওতায় নিয়ে আসতে হবে। তা নাহলে এভাবে সাংবাদিকরা বার বার হামলার শিকার হবেন।

সাংবাদিক আহমদ উর রহমান ইমরান বলেন, সঠিক আসামীদেরকে তদন্তের মাধ্যমে দ্রুত বিচারের আওতায় আনতে হবে ।

জেলার অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মশাহিদ আহমদ সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়ে সাংবাদিকদের উপর সন্ত্রাসী হামলার পরিকল্পনাকারী সহ জড়িত সকলের বিরুদ্ধে আইনি ব্যবস্হা নিশ্চিত করার জোর দাবি জানান । সাংবাদিক চিনু রঞ্জন সন্ত্রাসী হামলার নিন্দা জানান।
সাংবাদিক ফরহাদ হোসেন বলেন, আমরা উপজেলার সকল সাংবাদিকরা এর প্রতিবাদ না করলে এরকম হামলার পুনরাবৃত্তি ঘটতে পারে। তাই অনতিবিলম্বে সকল হামলাকারীদের শনাক্ত করে দ্রুত আইনের আওতায় আনার জন্য পুলিশ প্রসাশনের কাছে দাবি জানিয়েছেন রাজনগর উপজেলার গণমাধ্যম কর্মীরা।সাংবাদিক তরফদার মামুন, হেলাল আহমদ, আব্দুল বাছিদ, আশরাফুল ইসলাম, জাকির আহমদসহ স্থানীয় এলাকাবাসী এবং জনপ্রতিনিধিরা ক্ষোভ প্রকাশ করে ঘটনাটির তদন্তের মাধ্যমে আইনের আওতায় নিয়ে আসার জন্য অনুরোধ করেন।

এব্যপারে রাজনগর থানার ওসি আব্দুল হাসিম জানান, হামলার শিকার সাংবাদিক মঈনুদ্দিন সিদ্দিক মুখোশ পরিহিত সন্ত্রাসীদের শনাক্ত করে যদি কোনো অভিযোগ বা এজহার করেন তাহলে অবশ্যই পুলিশ তার যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে।

আহত মঈনুদ্দিন সিদ্দিকের পরিবার মামলার প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

বাংলাদেশ ইসলামী ফ্রন্টের উদ্যোগে নাসিরনগরে বন্যার্তদের খাদ্য সামগ্রী বিতরণ

বাংলাদেশ ইসলামী ফ্রন্টের উদ্যোগে নাসিরনগরে বন্যার্তদের খাদ্য সামগ্রী বিতরণ

হোমনায় বিদ্যুৎস্পৃষ্টে ১ জন নিহত, আহত ১

ঝিনাইদহে অপহরণকারী গ্রেফতার, অপহৃত গৃহবধূকে উদ্ধার

হোমনায় ধর্ষণের শিকার হলো শারীরিক ও বুদ্ধি প্রতিবন্ধি !

সরিষাবাড়ীতে বন্যায় দুই লক্ষাধিক পানিবন্দি মানুষের মানবেতর জীবন যাপন

রংপুরে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক কারাগারে

প্রতিনিধি আবশ্যক

প্রতিনিধি আবশ্যক

চকরিয়ায় চেক প্রতারণা মামলায় জামায়াত নেতা মোজাম্মেল আটক

পাবনার চাটমোহরে জমে উঠেছে ঈদ বাজার,কেনা কাটায় ব্যস্ত সব বয়সের নারী-পুরুষ

রংপুরের শ্যামপুর চিনিকল বন্ধের প্রতিবাদে মানববন্ধন-সমাবেশ অনুষ্ঠিত