crimepatrol24
৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ২:৪৯ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

ডিমলায় ভাই ও ভাইপো দ্বারা ভিটেছাড়া দু’বোন

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
ফেব্রুয়ারি ২৩, ২০১৯ ৩:৪৮ অপরাহ্ণ
ডিমলায় ভাই ও ভাইপো দ্বারা ভিটেছাড়া দু’বোন

আনিছুর রহমান মানিক, ডোমার (নীলফামারী) প্রতিনিধি>>
নীলফামারী জেলার ডিমলা উপজেলা খগাখড়িবাড়ী ইউনিয়নের দোহল পাড়া গ্রামের মৃত অছিমুদ্দীনের দুই কন্যা মোছাঃ আছিয়া ও জয়গুন নেছাকে তাদের পৈত্রিক সম্পত্তি থেকে উচ্ছেদ করার জন্য অমানসিক নির্যাতন চালায় তার ভাই ও ভাতিজা।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসারের নিকট একটি লিখিত অভিযোগ দায়ের করেন তারা। অভিযোগ সুত্রে জানা যায়, উক্ত দুই বোন তাহার পিতার মৃত্যুর পর পিতার রেখে যাওয়া বিষয় সম্পত্তি তাহাদের দুই বোন ও এক ভাই মালিক হয়। কিন্তু তার ভাই হযরত আলী যে সম্পত্তি তার অংশে পায় সেটি তিনি অন্যত্র বিক্রি করে দেন। এতে আর কোন জমি-জমা না থাকায় ভাই হযরত আলী ও তার পুত্র বাচ্চু মিয়াকে সরল চিত্তে তাহাদের জমিতে বসত বাড়ি করার সুযোগ করে দিলে তারা সেখানে বসবাস করে। দুই বোন নিজেদের খাবার যোগানোর জন্য বিভিন্ন এলাকায় ভিক্ষা বৃত্তি করে। তার কিছু দিন পর আছিয়া ও জয়গুন নেছাকে বিভিন্ন তালবাহানা দেখিয়ে তাহাদের উপর অমানসিক নির্যাতন চালায় এবং তাহাদের বাড়ি হতে জোর পূর্বক বের করে দেয়। এর পর ওই দুই বোন এলাকার গণ্যমান্যদের নিকট বিচার দিলে হযরত আলী ও তার পুত্র বাচ্চু মিয়া তা শুনে আবারো তাদের মারধর করে এত তারা অসুস্থ হয়ে পড়ে। তখন এলাকার লোকজন তাহাদের ডিমলা হাসপাতালে ভর্তি করে। অসুস্থ থাকা অবস্থায় ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্য বিষয়টি মিমাংসা করার চেষ্টা করলে উক্ত ব্যক্তিরা তাদের কোন বিচার শালিস মানে না।

এলাকাবাসী সূত্রে জানা যায়, হযরত আলী ও তার পুত্র বাচ্চু মিয়া তাহাদের বসত বাড়ি থেকে বিতারিত করার জন্য পরিকল্পিতভাবে নাটক সাজিয়ে নীলফামারীতে একটি পিটিশন মামলা দায়ে করে। এলাকাবাসী আরো জানায় ওই দুই ভিখারিনী যাদের বাড়িতে বর্তমানে থাকে ওই বাড়ির মালিকেও আসামী করে। বসতবাড়ি উচ্ছেদ করে জমি দখলের ষড়যন্ত্র চলছে বলে জানিয়েছে এলাকাবাসী এবং দুই ভিখারিনী। সংবাদকর্মীদের জানায় হযরত আলী ও তার পুত্র বাচ্চু মিয়া নীলফামারীতে গত ১৭/০১/২০১৯ তারিখে মামলা দায়ের করেন। যাহার মামলা নং-০৭/১৯। বর্তমানে মামলাটি ডিমলা থানায় তদন্তাধীন রহিয়াছে। এ ষড়যন্ত্র ও মিথ্যা মামলা থেকে রক্ষা পেতে, সুষ্ঠু তদন্তের মাধ্যমে ন্যায় বিচারের দাবি জানান এই দুই ভুক্তভোগী ভিখারিনী। এলাকাবাসী ভূমিদস্যু হযরত আলী ও বাচ্চু মিয়াকে কঠিন শাস্তির জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানায়।

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

কেএমপি’র অভিযানে মা’দকসহ ৩ মা’দক কারবারি গ্রে’ফতার

করোনাকালে সাংবাদিকদের সহায়তা শেখ হাসিনার এক অনন্য দৃষ্টান্ত : ড. হাছান মাহমুদ

রংপুরে ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

পঞ্চগড়ে বটবৃক্ষের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

ডোমারে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে বিরোধীতাকারী ও অবমাননার প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন

ডোমারে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

শৈলকুপায় দেশীয় অস্ত্রসহ আটক- ২, চলবে অস্ত্র উদ্ধার অভিযান

ডোমারে মিরজাগঞ্জ বহুমুখি উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত চারতলা একাডেমিক ভবনের শুভ উদ্বোধন

ময়মনসিংহে সাংবাদিকদের সাথে সিটি মেয়র টিটুর মতবিনিময়

নাসিরনগরে আইন-শৃঙ্খলা সভা অনুষ্ঠিত