হোমনায় পৃথক পৃথকভাবে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালিত

মো. আক্তার হোসেন, বিশেষ প্রতিনিধি :
কুমিল্লার হোমনায় জাঁকজমকভাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালিত হয়েছে। উপজেলা প্রশাসন, থানা, আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন, পৌরসভা আলাদা আলাদাভাবে কর্মসূচি পালন করে। এ উপলক্ষে আলোচনা সভা, শিক্ষাপ্রতিষ্ঠান ও ছাত্র-ছাত্রীদের মাঝে গাছের চারা রোপণ ও বিতরণ করা হয়।

আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের পক্ষ থেকে আলাদা আলাদাভাবে কেক কাটা ও পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন করা হয়। সংসদ সদস্যের অনুসারীরা হোমনা পৌরসভায় স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে প্ষ্পুস্তবক অর্পণ করে বেলা সাড়ে এগরোটায় আদর্শ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে কেক কেটে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন করেন। এতে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা -০২ (হোমনা-তিতাস) আসনের সংসদ সদস্য সেলিমা আহমাদ । এ সময় সংসদ সদস্য উপস্থিত ছাত্র-ছাত্রীদের কেক কেটে খাইয়ে দেন। পরে সংসদ সদস্য সেলিমা আহমাদ হোমনা আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠের দক্ষিণ গেটে একটি বকুল ফুলের চারা রোপণ করেন।

উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ইউএনও তাপ্তি চাকমার সভাপতিত্বে মঙ্গলবার সকালে শিল্পকলা একাডেমিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও পৌরসভায় বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ এবং উপজেলা পরিষদ প্রাঙ্গণে কেক কাটা, শিক্ষাপ্রতিষ্ঠান ও ছাত্রদের মাঝে ফলজ-বনজ গাছের চারা বিতরণ করা হয়।
একই সময়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আবদুল মজিদ ও সাধারণ সম্পাদক একেএম সিদ্দিকুর রহমান আবুলের অনুসারীরা স্থানীয় আওয়ামী লীগ কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং কেক কেটে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন করেন। এ উপলক্ষে তারা একটি আলোচনা সভারও আয়োজন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
%d bloggers like this: