হোমনায় সরকারি নির্দেশনা না মানায় ফের শপিংমল বন্ধ ঘোষণা করেছেন প্রশাসন

আইয়ুব আলী, হোমনা প্রতিনিধি :

কুমিল্লার হোমনায় সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি না মানায় করোনা ভাইরাসের ঝুঁকি এড়াতে ১২ মে মঙ্গলবার থেকে ৩১ মে রবিবার পর্যন্ত আবারও উপজেলার শপিংমলগুলো ও মার্কেট বন্ধ রাখার ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। আজ সোমবার বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপ্তি চাকমা এ আদেশ জারি করেন। শুধু কাঁচাবাজার, ওষুধ ,মুদি, শিশু খাদ্য, জরুরি সেবা, কৃষিপণ্য এবং নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি ছাড়া উপজেলায় সব ধরনের শপিংমল ও দোকানপাট বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপ্তি চাকমা বলেন, গত ১০ মে থেকে সরকারি নির্দেশনা মোতাবেক শর্ত সাপেক্ষে উপজেলার শপিংমলগুলো সীমিত পরিসরে দোকান- পাট খুলে দেওয়া হয়। কিন্তু শপিংমল খোলার প্রথম দিনেই বাজারে পরিদর্শনে গিয়ে দেখি ক্রেতা- বিক্রেতারা কেহই সরকারি নির্দেশনা মানছে না। পরে ওই দিন বাজারে ঘুরে ঘুরে ক্রেতা- বিক্রেতাদেরকে স্বাস্থ্যবিধি মেনে সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রেখে কেনাকাটার তাগিদ দেয়া হয়। কিন্তু আজ সোমবার আবার বাজার পরিদর্শনে গিয়ে দেখা যায় ক্রেতা- বিক্রেতারা স্বাস্থ্যবিধি না মেনে তাদের ইচ্ছেমতো কেনাবেচা করছে। তাই উপজেলাবাসীকে করোনা ভাইরাসের ঝুঁকি থেকে রক্ষা করতে আগামী ১২ মে থেকে ৩১ মে পর্যন্ত শপিংমল ও মার্কেট বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়।

এদিকে করোনার ঝুকিঁ এড়াতে জনগণের স্বার্থে দোকান বন্ধ রাখার সময়োপযোগী সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে উপজেলার সাধারণ মানুষসহ সুশীল সমাজ । এ সিদ্ধান্ত নেয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশাসনকে ধন্যবাদ জানান সাধারণ মানুষ।

হোমনা বাজার কমিটির সভাপতি দেলোয়ার হোসেন সুবল বলেন, করোনা ঝুঁকি এড়াতে প্রশাসনের এ সিদ্ধান্তকে আমরা স্বাগত জানাই।

হোমনা পৌরভার মেয়র অ্যাড. মো.নজরুল ইসলাম বলেন, বাজারে ক্রেতা-বিক্রেতারা স্বাস্থ্যবিধি না মেনে যেভাবে ক্রয়- বিক্রয় করছে তাতে শপিংমল বন্ধ না করে কোনো উপায় নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
%d bloggers like this: