হোমনায় ঈদকে সামনে রেখে বিভিন্ন বাজার পরিদর্শন করেন এএসপি মো.ফজলুল করিম

মো. ইব্রাহিম খলিল, হোমনা, কুমিল্লাঃ কুমিল্লার হোমনায় পবিত্র ঈদ-উল-আযহাকে সামনে রেখে জনগণের নিরাপত্তা ও স্বাস্থ্যবিধি নিশ্চিতকল্পে হোমনা সার্কেল এর অন্তর্গত বিভিন্ন অস্থায়ী গরুর বাজার পরিদর্শন করেছেন (হোমনা-মেঘনা) সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. ফজলুল করিম।

আজ বুধবার ২৯ জুলাই, ২০২০ খ্রি. হোমনা উপজেলার বিভিন্ন গরুর বাজারে চুরি, ছিনতাই, পকেট মারা রোধ, জনসচেতনতা সৃষ্টি, সামাজিক দূরত্ব বজায় রেখে বাজারে কোরবানির পশু ক্রয়-বিক্রয় ও শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার লক্ষে এ অভিযান পরিচালনা করেন। অভিযানকালে পুলিশের অন্য সদস্যরা তার সঙ্গে ছিলেন। এসময় তিনি পুলিশের পক্ষ থেকে বাজারে আসা মানুষের মাঝে মাস্ক বিতরণ করেন।

বাজারে আগত ক্রেতা-বিক্রেতাদের উদ্দেশে পুলিশের এই কর্মকর্তা বলেন, আপনারা চোর, পকেটমার, ছিনতাই ও মলম পার্টির খপ্পরে যাতে না পড়েন সেজন্য সর্বোচ্চ সাবধানতা অবলম্বন করবেন। কারো দেওয়া কিছু খাবেন না। কোনো ব্যক্তির আচরণ সন্দেহজনক হলে তাৎক্ষণিকভাবে পুলিশকে জানাবেন। এছাড়া করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পেতে হলে আমাদের আল্লাহর ওপর ভরসা করা এবং সচেতনতার বিকল্প নেই। নিজে সচেতন হোন, অপরকে সচেতন করুন। নিজে সুস্থ থাকুন, অপরকে সুস্থ রাখুন।

প্রসঙ্গত, এএসপি মো. ফজলুল করিমের আন্তরিক প্রচেষ্টা ও তৎপরতায় হোমনার বাজারগুলোর কার্যক্রম শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। এছাড়া দেশে করোনা ভাইরাসের পাদুর্ভাবের শুরু থেকে তিনি জনগণকে ঘরে ফেরাতে এবং সচেতন করতে দিনরাত নিরলসভাবে কাজ করে আসছেন। তাঁর এ কার্যক্রম সচেতন মহলের কাছে বেশ প্রশংসিত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: