সরিষাবাড়ীতে কালেক্টরেট সহকারীদের ৩ ঘন্টা কর্মবিরতি পালিত


সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি :
বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি(বাকাসস) এর কেন্দ্রীয় কমিটির ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে কর্মচারীদের (গ্রেড -১৩-১৬) পদবি পরির্বতন ও বেতন-গ্রেড উন্নীতকরণের দাবিতে ৩ ঘন্টা কর্মবিরতি পালিত হয়েছে।জামালপুরের সরিষাবাড়ীতে আজ বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি)’র কার্যালয়ে কর্মরত কর্মচারীরা এ কর্ম বিরতি পালন করেছে।

কর্মবিরতি পালনকারী সূত্রে জানা গেছে,উপজেলা নির্বাহী অফিসারের সাঁট মুদ্রাক্ষরিক শেখ জাহাঙ্গীর ও অফিস সহকারী সাইদুর রহমান এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ের অফিস সহকারী সোহাগ মিয়া ও জাহাঙ্গীর লাসকর তারা কর্মস্থলে গিয়ে হাজিরা খাতায় স্বাক্ষর করে সকাল ৯ থেকে ১২টা পর্যন্ত কর্মবিরতি পালন করেছেন।
জানা গেছে,গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মন্ত্রী পরিষদ বিভাগের মাঠ প্রশাসন সংযোগ শাখা ২০১৪ সালের মে মাসে দ্বিতীয় পক্ষের পাক্ষিক গোপনীয় প্রতিবেদনে মন্ত্রী পরিষদ বিভাগে মাঠ প্রশাসনে কর্মরত তৃতীয় শ্রেণির কর্মচারীগণের পদবি পরিবর্তন এবং বেতন-স্কেল উন্নীতকরণের প্রস্তাব যথাযথভাবে বিবেচনা ক্রমে নিষ্পত্তি করার জন্য সংশ্লিষ্ট মন্ত্রাণালয়কে নির্দেশনা প্রদান করা যেতে পারে বলে উপর্যুক্ত প্রস্তাবে মাননীয় প্রধানমন্ত্রী নীতিগত সম্মতি প্রদান করেছেন।উক্ত প্রস্তাব অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করে সিনিয়র সহকারী সচিব এম এম আরিফ পাশা স্বাক্ষরিত পত্র জনপ্রশাসন মন্ত্রাণালয়ের সিনিয়র সচিবকে পত্র জারি করেন। এ ছাড়াও বিভাগীয় কমিশনারগণকে এবং সকল জেলা প্রশাসকগণকে অনুলিপি প্রদান করেন। যার স্মারক নং-০৪.০০.০০.০০.৫১২.১৬.০০২.১৪.১৭৫ তারিখ-১৭ জুন ২০১৪।
আন্দোলনকারীরা বলেন,আমাদের যৌক্তিক দাবি আদায় না হওয়া পর্যন্ত বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি(বাকাসস)এর কেন্দ্রীয় কমিটি ঘোষিত কর্মসূচি অব্যাহত থাকবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
%d bloggers like this: