সরিষাবাড়ীতে রাস্তায় ধান রোপণ করে এলাকাবাসীর প্রতিবাদ

তৌকির আহাম্মেদ হাসু, সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি : জামালপুরের সরিষাবাড়ীতে রাস্তার বেহাল দশা’র প্রতিবাদে রাস্তায় জমা কাদায় ধান রোপণ করে প্রতিবাদ জানিয়ে মানববন্ধন সমাবেশ করেছে এলাকাবাসী। আজ রোববার দুপুরে উপজেলার ডোয়াইল ইউনিয়নের পরমানন্দপুর পুকুর পাড় এলাকায় এলাকাবাসী এ কর্মসূচি পালন করেছে। সমাবেশে এলাকাবাসীর পক্ষে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আমীর হোসেন, সমাজ সেবক বেলায়েত হোসেন, নারীদের পক্ষ থেকে কল্পনা বেগম,নার্গিস বেগম,বিউটি বেগমসহ শিক্ষার্থীরা বক্তব্য রাখেন।মানববন্ধন ও সমাবেশে এলাকাবাসী ,স্কুল -কলেজের শিক্ষার্থী, শিক্ষক, বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন। চলাচলের অযোগ্য রাস্তাটি দ্রুত সংস্কারের জন্য প্রশাসনের আশু-দৃষ্টি কামনা করেছেন এলাকাবাসী।

বিক্ষুব্ধ এলাকাবাসী জানান,সরিষাবাড়ী উপজেলার ডোয়াইল ইউনিয়নের শতবর্ষী ডোয়াইল বাজার হতে বেপারী পাড়া বাজার পর্যন্ত ৪ কিলোমিটার দীর্ঘ রাস্তাটির যার আইডি নং-৩৩৯৮৫৪০৪১। এ কাঁচা রাস্তাটি দিয়ে ডোয়াইল উচ্চ বিদ্যালয় এবং ডোয়াইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষাথীরাসহ সরিষাবাড়ী সদরে ডোয়াইল বেপারী পাড়া ডোয়াইল কাজী সদর ডোয়াইল ডুলু পাড়া ডোয়াইল পূর্ব পাড়া, ডোয়াইল ঘোনার পাড়া ডোয়াইল বিল পাড়া ডোয়াইল দক্ষিণ পাড়া,পরমানন্দপুর,ভবাণীপুর পূর্ব পাড়ার প্রায় ৫/৬ হাজার লোকজন নানা ভোগান্তির মধ্য দিয়ে চলাচল করছে।বর্ষাকালে ভ্যান. অটো ভ্যান, সি এন জি,মোটরসাইকেল চলাচল করতে পারেনা ।রাস্তাটি একেবারে চলাচলের অনুপযোগী। প্রতিনিয়ত ঘটছে নানা দুর্ঘটনা, বাড়ছে জনসাধারণ ও স্কুল কলেজ শিক্ষার্থীদের দুর্ভোগ। সংস্কারের অভাবে রাস্তাটি এখন চলাচলের প্রায় অনুপযোগী হয়ে ওঠেছে।এই রাস্তায় শিক্ষার্থীসহ এই অঞ্চলের প্রায় ৫ হাজার মানুষ আর এক হাজার বিভিন্ন পরিবহণ প্রতিদিন চলাচল করে। কিন্তু দীর্ঘদিন যাবৎ এই রাস্তাটির বেহাল দশা যার কোন প্রতিকার নেই বললেই চলে। বর্ষাকাল আসতে না আসতেই পুরোপুরি কাদা জমায় সাংসারিক ও অসুস্থ হয়ে পড়া গর্ভবতী মা- থেকে শুরু করে সব ধরনের রোগী আনা নেয়াসহ হেঁটে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে এই রাস্তা। ফলে এলাকার মানুষের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

এ বিষয়ে ডোয়াইল ইউনিয়নের চেয়ারম্যান নাছির উদ্দিন রতন এর নিকট জানতে চাইলে তিনি বলেন, রাস্তাটি জনসাধারণের চলাচলের অযোগ্য হওয়ায় আজ রোববার দুপুরে রাস্তায় ধান রোপণ করে প্রতিবাদ জানিয়ে মানব বন্ধন করেছে এলাকাবাসী । তিনি আরও বলেন, তথ্য প্রতিমন্ত্রী আলহাজ্ব ডাঃ মুরাদ হাসান এর মাধ্যমে এলাকাবাসীর দুর্ভোগ লাঘবে রাস্তাটি পাকা করনের দাবি জানান।

জানতে চাইলে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবুল কালাম আজাদ (বিএসসি) জানান,এ কাঁচা রাস্তাটি দিয়ে প্রায় ৫/৬ হাজার লোকজন নানা ভোগান্তির মধ্য দিয়ে চলাচল করছে। বর্ষাকালে ভ্যান. অটো ভ্যান, সি এন জি,মোটরসাইকেল চলাচল করতে পারেনা।জনস্বার্থে রাস্তাটি পাকা করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
%d bloggers like this: