শৈলকুপায় স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে মাঠে আনসার-ভিডিপি সদস্যরা


ঝিনাইদহ প্রতিনিধি :
করোনা ভাইরাস সংক্রমণ রোধ, সামাজিক দূরত্ব নিশ্চিত ও বাধ্যতামূলক মাস্ক ব্যবহারে নিরলসভাবে মাঠে কাজ করে যাচ্ছে ঝিনাইদহের শৈলকুপা উপজেলা আনসার-ভিডিপি সদস্যরা। শনিবার (২০ জুন) সকাল থেকে দুপুর পর্যন্ত বৈরী আবহাওয়া উপেক্ষা করে ৭ সদস্যের একটি টিম শৈলকুপা পৌর এলাকার চৌরাস্তা মোড়, কবিরপুর তিনরাস্তা মোড়, কাঁচাবাজার ও মাছ-মাংসের বাজারে তারা অভিযান পরিচালনা করেন। এসময় করোনা সচেতনতা ও অসহায়-দুস্থ, বৃদ্ধ, শিশু, পথচারী ও ছিন্নমূল মানুষের মাঝে বিন্যামূল্যে মাস্ক বিতরণ করেন আনসার-ভিডিপি সদস্যরা।

শৈলকুপা উপজেলা আনসার-ভিডিপি কর্মকর্তা আসিফ ইকবল জানান, জেলা কমাডেন্ট সঞ্জয় সাহা স্যারের সহযোগিতায় ও তার দিঙ নির্দেশনায় আমরা করোনার শুরু থেকে দিনরাত নিরলসভাবে কাজ করে যাচ্ছি। সামাজিক দূরত্ব নিশ্চিত, দেশ অথবা বিভাগীয় শহর থেকে আসা ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত, নির্বাহী ম্যাজিস্ট্রেটের সাথে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা ও অসহায় দুস্থদের মাঝে বিন্যামূল্যে মাস্ক বিতরণ করছে উপজেলা আনসার-ভিডিপি সদস্যরা। এসকল কর্মকান্ড অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

ঝিনাইদহ জেলা কম্যাডেন্ট সঞ্জয় কুমার সাহা মুঠোফোনে জানান, করোনার ভয়াল থাবায় বিশ্ব যখন প্রকম্পিত ঠিক তখনই আনসার-ভিডিপি সদস্যরা ঘরে বসে না থেকে জনগণের কল্যাণে সম্মুখ যোদ্ধা হিসেবে কাজ করে যাচ্ছে। জেলার ছয়টি উপজেলায় করোনা থেকে জনগণকে সুরক্ষিত রাখতে স্বাস্থ্যবিধি নিশ্চিতে কাজ করছে আনসার-ভিডিপি সদস্যরা। সামাজিক দূরত্ব নিশ্চিতে বাজার-ঘাট থেকে শুরু করে দূরপাল্লার বাসেও স্বাস্থ্যবিধি কঠোরভাবে নিশ্চিত করতে তৎপর সদস্যরা। জেলার জনগণকে করোনা থেকে মুক্ত রাখতে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান এই কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
%d bloggers like this: