শিক্ষাবিদ আব্দুস ছাত্তার সরকার এর পঞ্চম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত

ক্রাইম পেট্রোল ডেস্ক : গাইবান্ধার সুন্দরগঞ্জের বিশিষ্ট শিক্ষাবিদ এবং সামাজিক ও নাগরিক উদ্যোক্তা আব্দুস ছাত্তার সরকার এর পঞ্চম মৃত্যুবার্ষিকী আজ সোমবার।

তিনি দৈনিক নয়া দিগন্ত ও যমুনা টেলিভিশনের স্টাফ রিপোর্টার ও রংপুর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সরকার মাজহারুল মান্নানের পিতা।

বিশিষ্ট শিক্ষাবিদ এবং সামাজিক ও নাগরিক উদ্যোক্তা আব্দুস ছাত্তার সরকার ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারী রাত ১২ টা ১০ মিনিটে রংপুর মহানগরীর ইসলামী ব্যাংক কমিউনিটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন(ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৭ বছর। অসামান্য প্রতিভার অধিকারী বিনয়ী, শিক্ষাবিদ ও সমাজসেবক আব্দুস ছাত্তার সরকার ১৯৩৮ সালের ১৯ জুলাই গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বেলকা ইউনিয়নের কিসামত সদর গ্রামে বিখ্যাত সরকার পরিবারের জন্মগ্রহণ করেন।

ব্যক্তি জীবনে তিনি ৭ কন্যা ও ৪ পুত্র সন্তানের জনক ছিলেন অসংখ্য সফল কাজের উদ্যোক্তা। তিনি দীর্ঘ জীবন উপজেলার ধুমাইটারী সিদ্দিকিয়া ডিগ্রি মাদরাসায় অধ্যাপনা শেষে ২০১০ সালের মার্চ মাসে অবসর গ্রহণ করেন।

অধ্যাপনার পাশাপাশি তিনি উত্তর পরান বেলকা হাফেজিয়া মাদরাসার প্রতিষ্ঠাতাসহ সুন্দরগঞ্জের বিভিন্ন সামাজিক ও নাগরিক প্রতিষ্ঠানের সফল উদ্যোক্তা ছিলেন। তিনি উত্তর পরান জামে মসজিদ ও বেলকা নুরের টারী জামে মসজিদে দীর্ঘদিন ইমামতির দায়িত্ব পালন করেন।

মরহুমের পঞ্চম মৃত্যু বার্ষিকীতে তার গ্রামের বাড়ি গাইবান্ধার সুন্দরগঞ্জের কিসামত সদরে আজ সোমবার বাদ জোহর কোরআন খানি, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। তার সকল আত্মীয় স্বজন, সহকর্মী, শুভানুধ্যায়ীদের অংশগ্রহণ করে মরহুমের রুহের মাগফেরাত কামনা করার আহবান জানিয়েছেন মরহুমের সহধর্মিনী বেগম মরিয়ম সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
%d bloggers like this: