রবার্তো ফিরমিনো অতিরিক্ত সময়ের একমাত্র গোলে ক্লাব বিশ্বকাপ লিভারপুলের


মোঃ পারভেজ আলম, (জেলা প্রতিনিধি, ঢাকা)
ফ্লামেঙ্গোকে হারিয়ে ক্লাব বিশ্বকাপের শিরোপা জয়োৎসব লিভারপুলের।

দোহায় শনিবার রাতে অতিরিক্ত সময়ে গড়ানো ফাইনালে ১-০ গোলে জিতেছে ইয়ুর্গেন ক্লপের দল।
২০০৫ সালের ফাইনালে ব্রাজিলের দল সাও পাওলোর বিপক্ষে হেরেছিল লিভারপুল। এবার ব্রাজিলিয়ান চ্যাম্পিয়নদের ব্রাজিল জাতীয় দলে খেলা রবার্তো ফিরমিনোর এক মাত্র গোলে হারিয়ে ইংল্যান্ডের দ্বিতীয় দল হিসেবে ক্লাব বিশ্বকাপের শিরোপা জিতল লিভারপুল। পাশে বসলো ম্যানচেস্টার ইউনাইটেডের।
ম্যাচের শুরুতে প্রতিপক্ষকে চেপে ধরে লিভারপুল। ধীরে ধীরে নিজেদের গুছিয়ে নিয়ে আক্রমণে যায় ফ্লামেঙ্গো। সুযোগ আসে দুই দলের সামনেই, কেউই কাজে লাগাতে পারেনি।
দ্বিতীয়ার্ধের শুরুতে ফিরমিনোর শট ফিরে পোস্টে লেগে ৫৪তম মিনিটে ব্রাজিল জাতীয় দলের বিশ্বসেরা গোলরক্ষক আলিসনের নৈপুণ্যে বেঁচে যায় লিভারপুল। ৭৭তম মিনিটে মোহামেদ সালাহ জালে বল পাঠালে অফ সাইডের জন্য গোল বঞ্চিত হয় লিভারপুল।
অতিরিক্ত সময়ের প্রথমার্ধে ব্যবধান গড়ে দেন ফিরমিনো। সাদিও মানের কাছ থেকে বল পেয়ে ঠান্ডা মাথায় জালে পাঠান এই ফরোয়ার্ড।
৯৯তম মিনিটে এগিয়ে যাওয়ার পর দুই মিনিট পরেই লিভারপুল ব্যবধান বাড়াতে পারত । সালাহর শট দারুণ দক্ষতায় ব্যর্থ করে দেন ফ্লামেঙ্গো গোল পহরী দিয়েগো আলভেস।
দ্বিতীয়ার্ধে সমতা ফেরানোর দারুণ সুযোগ পেয়ে যান ফ্লামেঙ্গোর গাব্রিয়েল বারবোসা। আলগা বল কাজে লাগাতে পারেননি এই ফরোয়ার্ড। ডি-বক্সের ভেতর থেকেও শট রাখতে পারেননি লক্ষ্যে।
শেষ দিকেও ফ্লামেঙ্গো পেয়েছিল ভালো একটি সুযোগ। কিন্তু কাজে লাগাতে পারেনি। ব্যবধান ধরে রেখে শিরোপা জিতে নেয় ক্লপের শিষ্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
%d bloggers like this: