রংপুরে ভুয়া ডাক্তারসহ গ্রেফতার ৫, হাসপাতাল সীলগালা

মো. সাইফুল্লাহ খাঁন,জেলাপ্রতিনিধি, রংপুর : রংপুরে বেসরকারি মালিকানাধীন হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে ভুয়া ডাক্তারসহ ৫ জন কে গ্রেফতার করেছে মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশ । এছাড়াও হাসপাতালগুলোতে অস্বাস্থকর পরিবেশ বিরাজমান থাকায় ৬ হাসপাতালে মোট ৩ লক্ষ টাকা জরিমানা ও একটি হাসপাতাল সীলগালা করা হয়েছে। বুধবার ২৯ জুলাই দিনব্যাপী নগরীতে এসব অভিযান চালানো হয়। অভিযানে জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরিন জাহান এবং সিভিল সার্জনের প্রতিনিধি ডা. রুবাইয়াত হাসান উপস্থিত ছিলেন।

জানা যায়, রংপুর মেট্টোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার উত্তম প্রসাদ পাঠকের নেতৃত্বে বুধবার রংপুর শহরস্থ ধাপ জেলরোড এলাকায় বিভিন্ন বেসরকারি ক্লিনিক ও হাসপাতালে অভিযান পরিচালনা করা হয়। এতে ন্যাশনাল কমিউনিটি হাসপাতালের অনুমোদন না থাকা এবং অস্বাস্থ্যকর পরিবেশ হওয়ায় ৫০হাজার টাকা জরিমানা, অনাদায়ে ১ মাস বিনাশ্রম কারাদন্ড আদেশ প্রদান করা হয় ও হাসপাতালটি সিলগালা করে বন্ধ ঘোষণা করা হয়। এছাড়াও সমতা ক্লিনিক এন্ড নার্সিং হোমের ৫০হাজার টাকা, আইডিয়াল জেনারেল হাসপাতাল এন্ড নার্সিং হোমের ১ লাখ টাকা, রংপুর স্কয়ার হাসপাতালের ৫০ হাজার টাকা, আইডিয়াল ডায়াগনিস্টিককে এর ২০হাজার টাকা জরিমানা করা হয়। মেডিনোভা ক্লিনিক এন্ড নার্সিং হোম ক্লিনিকে ভুয়া ডাক্তার সনাতন চন্দ্র (৩৪) সহ তুলেশচন্দ্র, আমিনুল ইসলাম (২০), আমিনুল (৪০), শাহানুর (৩০) কে গ্রেফতার করা হয়। নিয়মিত সিভিল সার্জন রংপুর এর প্রতিনিধি ডাঃ রুবাইয়াত হোসেন এর অভিযোগ সাপেক্ষে মামলা দায়ের করা হয়।

এ বিষয়ে রংপুর মেট্টোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার উত্তম প্রসাদ পাঠক বলেন, মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে আমরা অভিযান পরিচালনা করছি। কেননা স্বাস্থখাতে অব্যবস্থাপনা কোনভাবেই মেনে নেওয়া হবেনা। নিয়মিত এ অভিযান পরিচালনা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: