রংপুরে বঙ্গবন্ধু ম্যুরালে হামলা, প্রতিবাদে সড়ক অবরোধ

মোঃ সাইফুল্লাহ খাঁন, জেলা প্রতিনিধি, রংপুর: রংপুর নগরীর ব্যস্ততম ডিসির মোড় এলাকায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে হামলা চালিয়ে মহান বিজয় দিবসে শ্রদ্ধা জানানো পুষ্পমাল্য ছিড়ে পদদলিত করেছে দুবৃর্ত্তরা। এ ঘটনার প্রতিবাদে আজ ১৭ ডিসেম্বর মঙ্গলবার রংপুর মহানগর ও জেলা আওয়ামী লীগের নেতা কর্মীরা দায়ীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে নগরীর প্রধান সড়ক অবরোধ করে বিক্ষোভ অব্যাহত রেখেছে। এসময় নগরীর কাছারী বাজারসহ পুরো এলাকায় যান চলাচল বন্ধ যায়।

পুলিশ জানায়, ১৬ ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষে বিভিন্ন রাজনৈতিক দল ও পেশাজীবী সংগঠনসহ সাধারণ মানুষ বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পমাল্য অর্পন করে শ্রদ্ধা নিবেদন জানায়। গতকাল সোমবার গভীর রাতে কে বা কারা ম্যুরালে হামলা চালিয়ে সেখানে শ্রদ্ধা নিবেদন করা সবগুলো ফুলের মালা ছিড়ে নিচে ফেলে ককসিটসহ অন্যান্য জিনিষপত্র পদদলিত ও তছনছ করে। বিষয়টি জানতে পেরে স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা ঘটনা স্থলে এসে ৪৮ ঘন্টার মধ্যে অপরাধীদের খুঁজে বেডর করে গ্রেফতার ও শাস্তির দাবি করে। অন্যথায় কঠোর কর্মসূচি দেবার ঘোষণা দেয়।

রংপুরের জেলা প্রশাসক আসিফ আহসান ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বলেন, অনতিবিলম্বে পুরো ঘটনা তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এদিকে অবরোধ চলাকালে মেট্রোপলিটন পুলিশ কমিশনার আব্দুল আলীম মাহমুদ ১২ ঘন্টা সময় নিয়ে নেতাকর্মীদের আশ্বস্ত করে বলেন, দায়ীদের চিহ্নিত আইনের আওতায় আনতে আমাদের বেশ কয়েকটি টীম কাজ করছে। আশ্বাস পেয়ে মহানগর আওয়ামীলীগের সভাপতি সাফিয়ার রহমান সফি অবরোধ প্রত্যাহারের ঘোষণা দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
%d bloggers like this: