রংপুরে নারী নির্যাতন ও ধর্ষণ বিরোধী বিট পুলিশিং সমাবেশ

মো. সাইফুল্লাহ খাঁন, জেলাপ্রতিনিধি, রংপুর : রংপুরে নারী নির্যাতন ও ধর্ষণ বিরোধী বিট পুলিশিং সমাবেশ করেছে রংপুর মেট্রোপলিটন পুলিশ। শনিবার সকালে কোতয়ালী থানার ৬নং বিটের উদ্যোগে মুন্সিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে উপস্থিত হয়ে একযোগে ৫৫টি বিটে সমাবেশের উদ্বোধন করেন, পুলিশ কমিশনার মোহাঃ আবদুল আলীম মাহমুদ। এ সময় উপস্থিত ছিলেন, সমাজসেবক আতোয়ার রহমান সরকার, মাসুদ নবী মুন্নাসহ সুশীল সমাজের প্রতিনিধি ও এলাকাবাসী।
সমাবেশে পুলিশ কমিশনার বলেন, দেশের সামাজিক শৃঙ্খলা রক্ষা এবং জনগণের শান্তি ও নিরাপত্তার জন্য নারী ও শিশু নির্যাতনসহ ধর্ষণের প্রতিটি ঘটনায় অপরাধীকে আইনের আওতায় আনার লক্ষ্যে পেশাদারিত্বের সঙ্গে পুলিশ কাজ করে যাচ্ছে। এ ধরনের ঘটনা যেন আর না ঘটে সেজন্য সমাজের প্রতিটি স্তরের মানুষকে এগিয়ে আসতে হবে।
এদিকে রংপুর জেলা পুলিশের আয়োজনে কোতোয়ালী থানা নারী নির্যাতন প্রতিরোধ সমাবেশে প্রধান অতিথি ছিলেন, রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য। এ সময় জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।
সমাবেশের প্রধান অতিথি দেবদাস ভট্টাচার্য বলেন, নারীর প্রতি সহিংসতা নিরসনে, রংপুর জেলা পুলিশ আপনার পাশে আছে।
নিরাপদ নারী নিরাপদ দেশ, সুখী সমৃদ্ধ বাংলাদেশ, নারী নির্যাতন প্রতিরোধে রুখে দাঁড়াই নারী পুরুষ একসাথে, নারী নির্যাতন বন্ধ করি নিরাপদ দেশ গড়ি, এই হোক অঙ্গীকার নারী নির্যাতন নয় আর, এই সব শ্লোগানে মুখোরিত সমাবেশে উপস্থিত অতিথিদের বক্তব্যের মাধ্যমে সমাবেশ শেষ করেন।
এদিকে আরপিএমপি’র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (অপরাধ) শহিদুল্লাহ কাওছার বলেছেন, নারী ও শিশু নির্যাতন সমাজে আজ একটি ক্ষতের সৃষ্টি করেছে। এখান থেকে উত্তরণ চাইলে শুধু পুলিশই নয়, সেবা গ্রহণকারী ও সেবা প্রদানকারী সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে পারলেই আমরা মা ও নারীদের নিরাপত্তা নিশ্চিত করতে পারব। ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা তৈরীর লক্ষ্যে সমাবেশের বক্তব্যে এসব কথা বলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
%d bloggers like this: