রংপুরে ত্রাণের দাবিতে মহাসড়ক অবরোধ

মো. সাইফুল্লাহ খাঁন জেলাপ্রতিনিধি, রংপুর : রংপুরের পীরগাছায় নিম্ন আয়ের প্রায় পাঁচ শতাধিক নারী-পুরুষ ত্রাণের দাবিতে সড়ক অবরোধ করেছে। গতকাল শনিবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার পারুল ইউনিয়নের দেউতি বাজারে রংপুর-সুন্দরগঞ্জ আঞ্চলিক মহাসড়ক ঘণ্টাব্যাপী অবরোধ ও বিক্ষোভ প্রদর্শন করে তারা। পরে সেনাবাহিনীর আশ্বাসের প্রেক্ষিতে মহাসড়কের পাশে শান্তিপূর্ণভাবে অবস্থান নেয় বিক্ষোভকারীরা।

বিক্ষোভকারীরা বলেন, লকডাউনের কারণে তারা কাজে যেতে পারছে না। অথচ তাদের ঘরে খাবার ফুরিয়ে গেছে। সরকারি কোনো খাদ্য সহায়তাও তারা পাচ্ছে না। স্থানীয় প্রশাসনসহ ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের জানিয়েও ত্রাণ মিলছে না। ত্রাণ না পেয়ে অর্ধাহারে-অনাহারে দিন কাটছে। এই অবস্থায় তাদের রাস্তায় নামা ছাড়া কোনো উপায় নেই।

এদিকে অবরোধ চলাকালে খবর পেয়ে বেলা সাড়ে ১১টার দিকে সেনাবাহিনী ঘটনাস্থলে উপস্থিত হয়। সেনাবাহিনী দ্রুত তাদের তালিকা করে ত্রাণ বিতরণের আশ্বাস দিলে বিক্ষোভকারীরা সড়কের পাশে অবস্থান নেয়। এর আগে গত বৃহস্পতিবার দুপুরে একই ইউনিয়নের হাউদারপাড় এলাকায় সরকারি ত্রাণ না পেয়ে প্রায় পাঁচ শতাধিক নারী-পুরুষ দুই ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। অপরদিকে, ওই সড়কে রংপুর সিটি করপোরেশনের ৩৩ নম্বর ওয়ার্ডের জোড়ইন্দ্রা নামকস্থানে একই সময়ে ত্রাণের দাবিতে বিক্ষোভ করে এলাকাবাসী।

স্থানীয় পারুল ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন, পর্যাপ্ত ত্রাণ না আসায় সকলকে দেওয়া সম্ভব হচ্ছে না। তবে বরাদ্দ পেলে পর্যাক্রমে তাদের মাঝে ত্রাণ বিতরণ করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন প্রধান এর সাথে মোবাইলে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেন নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
%d bloggers like this: