রংপুরে তিন পিস্তলসহ ৪ ডাকাত গ্রেফতার

মো. সাইফুল্লাহ খাঁন, জেলাপ্রতিনিধি, রংপুর : রংপুরের মিঠাপুকুর থানাধীন চাঞ্চল্যকর ভুয়া র‌্যাব/ডিবি পরিচয়ে ছিনতাই ও হত্যাকাণ্ডের ঘটনার সঙ্গে জড়িত ৪ ডাকাতকে পিস্তলসহ গ্রেফতার করেছে র‌্যাব-১৩ রংপুর। গ্রেফতারদের নিকট থেকে অপরাধে ব্যবহৃত ২টি বিদেশি পিস্তল, ১টি দেশি পিস্তল, একটি লোহার দন্ড,৮টি মোবাইল ফোন এবং ২৯টি সিমকার্ড উদ্ধার করা হয়েছে। গ্রেফতার ৪ জন জিজ্ঞাসাবাদে ঘটনার সঙ্গে জড়িত থাকার বিষয়ে স্বীকার করেছে। তারা হলো-কুড়িগ্রামের রাজারহাট থানার বালাকান্দি (মন্ডলপাড়া) গ্রামের হামিদ মন্ডলের পুত্র মেহেদী হাসান শিলু (২৪) ও মৃতঃ ইসমাইল হোসেনের পুত্র আতাউর রহমান আপেল (২৬), রাজারহাট থানার পান্থাপাড়া গ্রামের পবিত্র রায়ের পুত্র স্বরন রায় (২০),একই জেলার নয়াগ্রামের (চামড়াগোলা) রবিউল ইসলামের পুত্র মঞ্জুরুল ইসলাম ভুট্টো (৩০)।

র‌্যাবের এএসপি মিডিয়া অফিসার খন্দকার গোলাম মোর্ত্তূজা জানান, গত ২৫ নভেম্বর রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার বলদিপুকুর (ঢাকা- রংপুর হাইওয়ে) নামক স্থানে রাতে র‌্যাব এবং ডিবি পরিচয় দিয়ে ডাকাতির ঘটনা সংঘটিত হলে সাদেক বাদশা (৪৫) নামক একজন গরু ব্যবসায়ী ঘটনাস্থলে নিহত হয়। চাঞ্চল্যকর এ ঘটনাটি বিভিন্ন সংবাদ মাধ্যমে গুরুত্বের সাথে প্রচার করা হলে র‌্যাব-১৩ কর্তৃক এ বিষয়ে বিশদ অনুসন্ধান এবং ছায়া তদন্ত শুরু করা হয়। এক পর্যায়ে গোয়েন্দা সূত্র প্রকাশ করে যে, গত ৩ ডিসেম্বর তারিখে রংপুর মহানগর এর তাজহাট থানাধীন তাজহাট মোড়স্থ তাজহাট বায়তুলহুদা জামে মসজিদ এর দক্ষিণে ফরিদা কালাম (প্যানেল মেয়র) এর ভাড়া করা বাসা বাড়িতে উক্ত ঘটনার সঙ্গে জড়িত কয়েকজন সদস্য অবস্থান করছে। পরে র‌্যাব-১৩ এর একটি বিশেষ আভিযানিক দল গতকাল ৪ ডিসেম্বর ভোর সাড়ে ৫টায় অভিযান পরিচালনা করে ওই বাড়ি থেকে ঘটনার সঙ্গে জড়িত ৪ জনকে আটক করতে সক্ষম হয়। উক্ত বাড়িতে অভিযান ও তল্লাশিকালে দেশি-বিদেশি অস্ত্রশস্ত্র পাওয়া যায়।

র‌্যাব জানায়, ঘটনার দিন পাঁচজন গরু ব্যবসায়ী লালমনিরহাট জেলার বড়বাড়ি বাজার হতে গরু ক্রয় করে দিনাজপুর জেলার নবাবগঞ্জ থানার উদ্দেশ্যে গমনকালে আনুমানিক রাত দেড়টায় দমদমা বাজারে রাতের খাবার খাওয়ার জন্য বিরতি নেয়। খাওয়ার পরে দমদমা বাজার হতে রওনা হলে ঘটনাস্থলে পূর্ব থেকেই দাঁড়িয়ে থাকা একটি মাইক্রোবাস তাদের গতিরোধ করে। মাইক্রোবাস থেকে ৫/৭ জন লোক নিজেদেরকে র‌্যাব/ডিবি পরিচয় দিয়ে গরু ব্যবসায়ীদের ক্রয়ের চালান দেখাতে বলে, একই সঙ্গে মাদক ও জাল টাকা আছে মর্মে তল্লাশি করে। তল্লাশিকালে গরু ব্যবসায়ীদের কাছ থেকে আনুমানিক ৩ (তিন লাখ) টাকা নিয়ে ডাকাত দল তাদের ব্যবহৃত মাইক্রোবাসযোগে ঘটনাস্থল দ্রুত ত্যাগ করে আনুমানিক ৩-৪শ” মিটার যাওয়ার পর পুনরায় ঘটনাস্থলের দিকে ফিরে আসে। ঘটনাস্থলে মাইক্রোবাসটি ফিরে আসতে দেখে গরু ব্যবসায়ীরা গতিরোধ করতে চাইলে মাইক্রোবাস দ্রুত গতিতে তাদেরকে সজোরে ধাক্কা মেরে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। ঘটনাস্থলে সাদেক বাদশা ও সাজু মিয়া গুরুতর জখম হয়। পরবর্তীতে তাদেরকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সাদেক বাদশাকে মৃত ঘোষণা করে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানায় র‌্যাব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
%d bloggers like this: