রংপুরে ছাত্রদলের ২১ নেতাকর্মীর পদত্যাগ, গণপদত্যাগের হুঁশিয়ারি

 

মো. সাইফুল্লাহ খাঁন, জেলাপ্রতিনিধি, রংপুর :
নিয়মবহির্ভূত ও অসাংগঠনিক উপায়ে কেন্দ্র থেকে উপজেলা পর্যায়ে কমিটি গঠন এবং প্রস্তাবিত জেলা কমিটিতে ত্যাগী নেতাকর্মীদের নাম বাদ দেওয়ার প্রতিবাদে গণপদত্যাগের হুঁশিয়ারি দিয়েছে রংপুর জেলা ছাত্রদল। একই সঙ্গে রংপুুুর বিভাগীয় ছাত্রদলের সমন্বয়কারী আশরাফুল আলম ফকির লিংকনকে রংপুরে অবাঞ্ছিত ঘোষণা করেছেন বিক্ষুব্ধ নেতাকর্মীরা।

শুক্রবার (২ এপ্রিল) বিকেলে নগরীর গ্রান্ড হোটেল মোড়স্থ বিএনপির দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলন থেকে এ ঘোষণা দেন জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল ইমরান সুজন।

লিখিত বক্তব্যে সুজন অভিযোগ করেন, তৃণমূলের মতামত উপেক্ষা করে কেন্দ্রীয় দপ্তর থেকে পীরগাছা ও গঙ্গাচড়া উপজেলা ছাত্রদলের কমিটি দেওয়া হয়েছে। ওই কমিটি গঠনে জেলা নেতাদের মতামতকে প্রাধান্য না দিয়ে সম্পূর্ণ অসাংগঠনিক, নিয়মবহির্ভূত, অগণতান্ত্রিক উপায়ে একটি পক্ষকে খুশি রাখার জন্য কমিটি দেওয়া হয়েছে। এই কমিটিতে ত্যাগীদের মূল্যায়ন করা হয়নি।

একই সঙ্গে প্রস্তাবিত জেলা কমিটিতে অনেকের নাম বাদ দিয়ে, অনৈতিকভাবে পছন্দের লোকদের পদ দেওয়া হয়েছে। উপজেলা কমিটির নেতাদেরও জেলা কমিটিতে রাখা হয়েছে। পরিকল্পিতভাবে রংপুরের রাজনীতি ও রাজনৈতিক পরিবেশ নষ্ট করতে এই ষড়যন্ত্র করা হয়েছে। এমন অনিয়ম ও অসাংগঠনিক কার্যক্রমের প্রতিবাদ জানাতে রংপুর বিভাগের দায়িত্বপ্রাপ্ত ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান হিজবুল পদত্যাগ করেছেন।

এসময় আগামী ৪৮ ঘণ্টার মধ্যে কমিটি স্থগিতসহ অনিয়মের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করার আহ্বান জানান। অন্যথায় গণপদত্যাগ করাসহ কঠোর কর্মসূচি ঘােষণা দেওয়ার হুঁশিয়ারি দেন ছাত্রদল নেতারা।

এদিকে সংবাদ সম্মেলন শেষে কমিটি গঠনে অনিয়ম, ত্যাগী ও যোগ্যদের অবমূল্যায়নের অভিযোগ তুলে সদ্য ঘোষিত পীরগাছা ও গঙ্গাচড়া উপজেলা ছাত্রদলের দুই সদস্য সচিব, নয় যুগ্ম আহবায়কসহ ২১ নেতাকর্মী পদত্যাগ করেন।

পদত্যাগকারীরা হলেন- পীরগাছা উপজেলা ছাত্রদলের সদস্য সচিব মোফাচ্ছেরুল ইসলাম মিলন, যুগ্ম আহবায়ক জিসানুর রহমান জনি, হাবিব মিয়া, রাশেদ মিয়া, নুর আহাদ মন্ডল, সদস্য মাসুদ রানা, মারমিন আখতার, ফরহাদ হোসেন হৃদয়, সোহাগ মিয়া ও গঙ্গাচড়া উপজেলা ছাত্রদলের সদস্য সচিব আব্দুল কাফি,যুগ্ম আহবায়ক আশিকুর রহমান আশিক, মেহফুজুর রহমান জিম্মু, সায়েদুজ্জামান নয়ন, রাসেল মিয়া, আরিফ হাসান,সদস্য শাহাদত হোসেন সুফি, রাকিবুল ইসলাম অয়ন, মোস্তাফিজুর রহমান মিস্টু, নাঈম হাসান, হাসানুর আলম, নুরুল আউয়াল বাবু।

রংপুর জেলা ছাত্রদল সভাপতি মনিরুজ্জামান হিজবুলের হাতে তারা একযোগে পদত্যাগ পত্র তুলে দেন। এসময় জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল ইমরান সুজন, মুনতাসির মামুন মুন্না, সাংগঠনিক সম্পাদক ইয়াসির আরাফাত জীবনসহ বিভিন্ন উপজেলার ছাত্রদল নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
%d bloggers like this: