রংপুরে করোনা প্রতিরোধে বিনামূল্যে আরএমপি‘র ১০লক্ষ মাস্ক ও লিফলেট বিতরণ

মো. সাইফুল্লাহ খাঁন, জেলাপ্রতিনিধি, রংপুর:
করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতা বাড়াতে রংপুরে বিনামূল্যে ১০ লাখ মাস্ক ও এক লাখ লিফলেট বিতরণের কার্যক্রম শুরু করেছে রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি)।

বৃহস্পতিবার দুপুর দেড়টায় নগরীর ধাপ মেডিকেল মোড় এলাকায় এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন আরপিএমপি কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ।

সচেতনতামূলক এই কার্যক্রমে নিজস্ব উৎপাদিত দশ লাখ মাস্ক সরবরাহ করেছে কারুপণ্য এবং এক লাখ লিফলেট দিয়েছে লাজফার্মা লিমিটেড।

মাস্ক বিতরণ কার্যক্রমে আরপিএমপি কমিশনার বলেন, সর্দি-কাশি মানেই করোনার সংক্রমণ নয়। বাংলাদেশসহ উত্তর গোলার্ধের অন্যান্য এলাকায় এই সময়টায় এমনিতেই সর্দি-কাশির প্রাদুর্ভাব থাকে। তাই করোনাভাইরাসের সংক্রমণের সাথে অনেক ক্ষেত্রেই সাধারণ ফ্লু-কে মিলিয়ে ফেলার সম্ভাবনা থাকে।

তিনি বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্যানুযায়ী করোনাভাইরাসে আক্রান্তদের প্রায় ৮০ শতাংশ কোনো বিশেষ চিকিৎসা ছাড়াই সুস্থ হন। এ কারণে আমাদের আতঙ্কিত না হয়ে সচেতনতা অবলম্বন করতে হবে। সর্দি-কাশি, জ্বর, ধুলোবালি ও জীবাণুমুক্ত থাকতে মাস্ক ব্যবহার করতে হবে। পর্যায়ক্রমে কমিউনিটি পুলিশিং এর সহযোগিতায় রংপুর নগরীর প্রত্যেক এলাকাতে মাস্ক ও লিফলেট বিতরণ করা হবে বলেও জানান তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে আরপিএমপির উপ-পুলিশ কমিশনার মো. মহিদুল ইসলাম, সহকারী পুলিশ কমিশনার (স্টাফ অফিসার) মো. আল ইমরান হোসেন, সহকারী পুলিশ কমিশনার (ডিবি) আলতাফ হোসেন, সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক উত্তর) ফরহাদ ইমরুল কায়েস, টিআই (প্রশাসন-ট্রাফিক বিভাগ) দেলোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
%d bloggers like this: