বিদেশ গিয়ে কোনো নারী বিপদে পড়বেন না : পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান

আলী হোসেন খাঁন,জগন্নাথপুর প্রতিনিধি :

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের গ্রাম-গঞ্জের উন্নয়নে বেশি বেশি কাজ করছেন। গ্রামকে শহরে উন্নীত করতে সরকার আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। বিশেষ করে গ্রাম-গঞ্জের অসহায় মানুষের জন্য বিশুদ্ধ পানি ও স্বাস্থসম্মত ল্যাট্রিন প্রদান করা হচ্ছে। এছাড়া বিদ্যুৎ সহ সার্বিক উন্নয়ন কাজ এগিয়ে চলছে।

মন্ত্রী বলেন, সরকারকে না জানিয়ে টাকা রোজগারের আশায় দেশের কোন নারী বিদেশে যাবেন না। বিদেশে গিয়ে বিপদে পড়বেন না। তিনি আরো বলেন, বিএনপি-জামায়াত ও জাতীয় পার্টিসহ অন্য কোন সরকার দেশের উন্নয়ন করেনি। তারা মুখে শুধু বড় বড় কথা বলেছে। প্রকৃত উন্নয়ন করছে আওয়ামীলীগ সরকার।
২৭ ডিসেম্বর শুক্রবার সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা প্রশাসন ও উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের যৌথ উদ্যোগে নিরাপদ পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থা প্রকল্পের আওতায় এক হাজার হত দরিদ্র পরিবারের মধ্যে ৭ শতাধিক গভীর নলকূপ ও ৩ শতাধিক অফসেট টুইন-পিট ল্যাট্রিন বিতরণ উপলক্ষে স্থানীয় স্বরূপচন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল আহাদ, সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সিদ্দিক আহমদ ও সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার হায়াতুন্নবী। জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুমের সভাপতিত্বে ও উপজেলা শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদীনের পরিচালনায় সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী আবদুর রব সরকার।
এ সময় সুনামগঞ্জ জেলা পরিষদ সদস্য মাহতাবুল হাসান সমুজ, জগন্নাথপুর উপজেলা ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব, জগন্নাথপুর থানার ওসি ইখতিয়ার উদ্দিন চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি পাটলি ইউপি চেয়ারম্যান সিরাজুল হক, সহ-সভাপতি আবদুল কাইয়ূম মশাহিদ, সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, যুগ্ম-সম্পাদক লুৎফুর রহমান, উপজেলা আবাসিক প্রকৌশলী (বিদ্যুৎ) আজিজুল ইসলাম আজাদ, জগন্নাথপুর পৌরসভার প্যানেল মেয়র শফিকুল হক, উপজেলার কলকলিয়া ইউপি চেয়ারম্যান আবদুল হাসিম, চিলাউড়া-হলদিপুর ইউপি চেয়ারম্যান মোঃ আরশ মিয়া, আশারকান্দি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আইয়ূব খান, পৌর কাউন্সিলর আবাব মিয়া, গিয়াস উদ্দিন মুন্না, উপজেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক মুজিবুর রহমান, সহ-প্রচার সম্পাদক ফিরোজ আলী, সহ-দপ্তর সম্পাদক মাসুম আহমদ, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী ইকবাল হোসেন ভূইয়া, উপজেলার কলকলিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ফখরুল হোসেন, সাবেক যুগ্ম-সম্পাদক মিজানুর রহমান, রাণীগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ছদরুল ইসলাম, সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সৈয়দ মনোয়ার আলী, উপজেলা যুবলীগের সভাপতি কামাল উদ্দিন, সহ-সভাপতি মাহবুবুর রহমান, জগন্নাথপুর উপজেলা প্রেসক্লাব সাধারণ সম্পাদক মো.শাহজাহান মিয়া, উপজেলা ছাত্রলীগের সভাপতি সাফরোজ ইসলাম মুন্নাসহ বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সভায় প্রচন্ড শীত ও গুড়িগুড়ি বৃষ্টি উপেক্ষা করে উপজেলার বিভিন্ন অঞ্চল থেকে আসা কয়েক হাজার নারী-পুরুষ জনতার উপস্থিতিতে সভাস্থলসহ আশাপাশ এলাকা লোকে লোকারণ্য হয়ে উঠে।
এছাড়া জগন্নাথপুর আর্টস্কুলের সাবেক অধ্যক্ষ প্রয়াত প্রণব কুমার বণিকের শোক সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন এবং উপজেলার ভূরাখালি গ্রাম এলাকায় নলুয়ার হাওরের ফসল রক্ষা বেড়িবাঁধ কাজের উদ্বোধন করেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
%d bloggers like this: