প্রয়াত নাসিমকে নিয়ে কটূক্তি করায় বেরোবির বাংলা বিভাগের শিক্ষিকা গ্রেফতার

মো. সাইফুল্লাহ খাঁন, জেলাপ্রতিনিধি, রংপুর : সদ্য প্রয়াত সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমের মৃত্যু নিয়ে ব্যঙ্গাত্মক স্ট্যাটাস দেওয়ায় তথ্য প্রযুক্তি আইনে গ্রেফতার হয়েছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) বাংলা বিভাগের শিক্ষিকা সিরাজুম মুনিরা। গতকাল শনিবার (১৩ জুন) দিবাগত রাত ২টার দিকে অভিযুক্তকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে আটক করা হয়। রংপুর মেট্রোপলিটান পুলিশের তাজহাট থানার ওসি (তদন্ত) রবিউল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। পুলিশ জানায়, শনিবার (১৩ জুন) সন্ধ্যার দিকে বাংলা বিভাগের প্রভাষক সিরাজুম মুনিরা তার ফেসবুক ওয়ালে মোহাম্মদ নাসিমকে নিয়ে ব্যঙ্গ করে স্ট্যাটাস দেন। কিছুক্ষণের মধ্যে তিনি তা আবার ডিলেটও করে দেন। তবে পোস্টের স্ক্রিনশট মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়। এ ঘটনায় শনিবার গভীর রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হেনা মোস্তফা কামাল বাদি হয়ে তাজহাট থানায় ডিজিটাল আইনে মামলা করেন। পরে রাত সোয়া ২টার দিকে ওই শিক্ষককে পুলিশ গ্রেফতার করে। এদিকে মামলা করা নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের মধ্যে টানাপোড়েন সৃষ্টি হয়েছে।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়া বলেন, ‘অভিযুক্তের বিরুদ্ধে আমি মামলার এজাহার রাত সাড়ে ১১টার দিকে থানায় জমা দিয়েছি। কিন্তু পুলিশ তার মামলা গ্রহণ না করে বিশ্ববিদ্যালয়ের মামলায় তাকে গ্রেফতার দেখিয়েছে।’ তুষারের দাবি, ওই শিক্ষিকার নিয়োগ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। যার দায় থেকে এড়াতেই পুলিশ প্রশাসনের মামলা নিয়েছে।

তবে ওসি রবিউল ইসলাম এ বিষয়ে বলেন, ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়ার এজাহারটি মূল এজাহারের সঙ্গে সম্পূরক হিসেবে রাখা হয়েছে।

এদিকে অভিযুক্ত শিক্ষিকাকে কারণ দর্শনের নোটিশ প্রদান করেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। নোটিশ প্রাপ্তির তিন দিনের মধ্যে উক্ত শিক্ষিকাকে জবাব দিতে বলা হয়েছে।বাম রাজনীতির সঙ্গে যুক্ত সিরাজুম মুনিরা বিশ্ববিদ্যালয়টির প্রথম শিক্ষক যিনি ওই বিশ্ববিদ্যালয়েরই শিক্ষার্থী ছিলেন বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
%d bloggers like this: