পাবনায় শিশু চুরির ঘটনায় পুলিশের বিশেষ অভিযানে গ্রেপ্তার -২

তোফাজ্জল হোসেন বাবু, জেলা প্রতিনিধি পাবনা >>

পাবনার চাটমোহর উপজেলার হান্ডিয়ালে আরিফ(৬মাসের) নামের  এক শিশু সন্তানকে অভিনব কায়দায় চুরি করে ধর্মমেয়ে ও ধর্মজামাই।

বুধবার(১৭ জুলাই) বেলা ৩টার দিকে হান্ডিয়ালের জয়ঘর গ্রামে এ চাঞ্চল্যকর ঘটনাটি ঘটে। চুরি হওয়া শিশুটি ওই গ্রামের  আশরাফ আলীর  ছেলে।

শিশুটির মা শাহীদা বেগম বলেন, গতকাল  বেলা ৩টার সময় তার ধর্মমেয়ে আখি খাতুন(১৫) তার ছেলে আরিফকে নিয়ে পাশের দোকানে যাবার কথা বলে বের হয়। কিন্তু ১ ঘণ্টা পেরিয়ে গেলেও সে ফিরে না আসলে খোঁজাখুঁজি  শুরু করে। তাদের ০১৭৩১১০২০১০ নাম্বারে ফোন করলে, সেটি বন্ধ পায়। তখন আর বুঝতে বাকি থাকে না যে, তার সন্তান চুরি হয়ে গেছে।

কীভাবে আখি ও মনিরুল(১৮) দম্পতির সঙ্গে পরিচয় ও সম্পর্ক তৈরি হল এর  উত্তরে শাহীদা বেগম বলেন, কয়েকমাস আগে কাজের সূত্রে ঢাকার আমিন বাজারে বসবাসকালীন আখি ও মনিরুল দম্পতির সঙ্গে পরিচয় হয়।সেই সুবাদে তাদের সাথে ধর্মজামাই সম্পর্ক গড়ে ওঠে। তাদের বাড়ি যশোর বেনাপোলে।

ওই গ্রামের নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন বলেন, আখি প্রায় মাস খানেক ধরে জয়ঘর গ্রামের আশরাফ আলীর বাড়িতে অবস্থান করছে। ওই দম্পতি নিঃসন্তান। তারা সুযোগ বুঝে ছেলেটিকে নিজেদের সন্তান হিসেবে লালন পালনের উদ্দেশে নিয়ে উধাও হয়েছে।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে শিশুটিকে উদ্ধারের চেষ্টা চালায়  হান্ডিয়াল পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আবুল কালাম আজাদ।

এসম্পর্কে ভাঙ্গুড়া থানার এএসআই সেলিম রেজা জানান ,বুধবার রাত ৯ টার দিকে ভাঙ্গুড়া রেলপথ দিয়ে ঢাকা যাওয়ার পথে  অষ্টমনিষার এলাকাবাসী মোবাইল  ফোনের সূত্র ধরে ছেলে ধরা সন্দেহে দুজনকে আটক করে ভাঙ্গুরা থানা প্রশাসনের হাতে তুলে দেয়।

এ বিষয়ে ভাঙ্গড়া থানার অফিসার ইনচার্জ (ওসি)মোঃ মাসুদ রানা বলেন, ভিকটিম চাটমোহর থানার বাসিন্দা হওয়ায় ওই রাতেই (১১ টার দিকে) আসামিদের চাটমোহর থানায় হস্তান্তর করা হয়েছে ।

এ বিষয়ে চাটমোহর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: শেখ নাসির উদ্দীন জানান ,ওই রাতেই উদ্ধারকৃত বাচ্চাটিকে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে এবং মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *