নীলফামারীর সৈয়দপুর পৌরসভা নির্বাচনের পুনরায় তফসিল ঘোষণা

সুজন মহিনুল,বিশেষ প্রতিনিধি॥ স্থগিত হওয়া নীলফামারীর সৈয়দপুর পৌরসভার নির্বাচনের পুনরায় তফসিল ঘোষণা করা হয়েছে। নতুন তফসিল অনুযায়ী আগামী ২৮ ফেব্রুয়ারি সৈয়দপুর পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। বিষয়টি মঙ্গলবার(২৬ জানুয়ারি)বিকেলে নিশ্চিত করেছেন জেলা নির্বাচন অফিসার ও রির্টানিং কর্মকর্তা ফজলুল করিম। তিনি জানান গতকাল সোমবার (২৫ জানুয়ারি) নির্বাচন কমিশন নতুনভাবে পুনরায় তফসিল ঘোষণা করেছে।
জানা গেছে, দ্বিতীয় ধাপে গত ১৬ জানুয়ারি সৈয়দপুর পৌরসভার ভোট গ্রহণের দিন ছিল। সে হিসেবে গত বছরের ২ ডিসেম্বর নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করে। ওই সময় সকল প্রকার কার্যক্রম শেষে ৫ জন মেয়র প্রার্থী ও ১৫ ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৮৮ জন এবং সংরক্ষিত ৫টা ওয়ার্ডে মহিলা কাউন্সিলর পদে ২১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছিল।কিন্তু ভোটগ্রহণের ঠিক দুইদিন আগে ১৪ জানুয়ারি করোনা আক্রান্ত হয়ে সৈয়দপুর পৌরসভার মেয়র ও প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র মেয়র প্রার্থী আমজাদ হোসেন সরকার মৃত্যুবরণ করেন। তার মৃত্যুতে নির্বাচন কমিশনের পক্ষে একটি প্রজ্ঞাপন জারি করে সৈয়দপুর পৌরসভার সকল পদের নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছিল। এর আগে গত ১ জানুয়ারি ১২ নম্বর ওয়ার্ডের আরেক কাউন্সিলর পদের প্রতিদ্বন্দ্বী প্রার্থী সুলতান খান ওরফে ঢেনু নামের একজন প্রতিদ্বন্দ্বী কাউন্সিলর প্রার্থী মারা যান। তখন শুধুমাত্র ওই ওয়ার্ডের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছিল।
স্থগিত হওয়া সৈয়দপুর পৌরসভার নির্বাচনে নতুন তফসিল অনুযায়ী আগামী ২ ফেব্রুয়ারি মনোনয়ন জমা, ৪ ফেব্রুয়ারি যাচাই বাছাই, মনোনয়পত্র প্রত্যাহাররের শেষ দিন ১১ ফেব্রুয়ারি এবং প্রতিক বরাদ্দ হবে ১২ তারিখ ও আগামী ২৮ ফেব্রুয়ারি পৌরসভায় ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে।
পুনরায় নতুন করে ঘোষিত তফসিলের তারিখে সব পদে ভোট নেওয়া হবে। এর আগে অন্যান্য মেয়র বা ওয়ার্ডে যারা মনোনয়নপত্র দাখিল করেছেন, তাদের নতুন করে মনোনয়নপত্র দাখিল করতে হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
%d bloggers like this: