নীলফামারীতে নেসকোর পিচরেট কর্মচারী ঐক্য পরিষদের অনির্দিষ্টকালের কর্মবিরতি

সুজন মহিনুল,বিশেষ প্রতিনিধি॥ নীলফামারীতে চাকরি স্থায়ীকরণের দাবিতে নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানী লিমিটেডের(নেসকো)পিচরেট মিটার রিডার ও বিল বিতরণকারীরা অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেছে।
মঙ্গলবার(২৬ জানুয়ারি) দুপুরে থেকে জেলা শহরের নেসকো কার্যালয়ের সামনে পিচরেট কর্মচারী ঐক্য পরিষদের উদ্যোগে সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় বক্তব্য রাখেন, রংপুর বিভাগীয় পিচরেট কর্মচারী ঐক্য পরিসদের সভাপতি এসএম ফারুক হাসান, পঞ্চগড়ের সভাপতি আপেল মামুদ, ঠাকুরগাঁও সভাপতি শাহজালাল, রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এনামুল হক, নীলফামারী সদর উপজেলার পিচরেট কর্মচারী ঐক্য পরিষদের সভাপতি এন্তাজ আলী বাবু, জেলার সৈয়দপুর উপজেলার পিচরেট কর্মচারী ঐক্য পরিষদের সভাপতি খোকন মিয়া প্রমুখ।
বক্তারা বলেন, আমরা গত শনিবার(২৩ জানুয়ারী) থেকে এই কর্মবিরতি চলমান রেখেছি। কারণ দীর্ঘদিন ধরে অস্থায়ী ভিত্তিতে মিটার রিডিং নেওয়া ও বিল বিতরণ করে রাজস্ব আদায়ে সহযোগিতা করে আসছে তারা। কিন্ত চাকুরি স্থায়ীকরণ না হওয়ায় তারা পরিবার পরিজন নিয়ে অনিশ্চিতায় পড়েছেন। তাই চাকুরি স্থায়ীকরণের দাবিতে গত বছরের অক্টোবরে নেসকোর প্রধান কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি চলাকালে প্রতিষ্ঠানের এমডি দাবি মেনে নেওয়ার প্রতিশ্রুতি দেন। কিন্ত আজও সেই প্রতিশ্রুতি বাস্তবায়ন না হওয়ায় তারা অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট পালন করে আসছেন।অবিলম্বে নেসকো কর্তৃপক্ষের দাবি মেনে নেওয়ার আহবান জানান তারা। অন্যথায় মিটার রিডিং ও বিল বিতরণ কার্যক্রম স্থগিত থাকবে বলেও সমাবেশে জানান বক্তারা। তারা আরো বলেন, যতদিন চাকরি স্থায়ীকরণ না করা হবে, ততদিন ওই আন্দোলন চলমান থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
%d bloggers like this: