নাসিরনগরে করোনা সন্দেহে ৩৩ ব্যক্তির নমুনা সংগ্রহ

আকতার হোসেন ভুইয়া,নাসিরনগর(ব্রাহ্মণবাড়িয়া)সংবাদদাতা ॥ ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে ৩৩ জনের নমুনা সংগ্রহ করেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। আজ বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার ওই ৩৩ জন সন্দেহভাজন চিকিৎসক,সরকারি কর্মকর্তাসহ উপজেলার সদর,পূর্বভাগ ও গোর্কণ ইউনিয়নের বাসিন্দা। মেডিকেল টিম তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় প্রেরণ করেছে। পরীক্ষার রির্পোট না আসা পর্যন্ত তাদেরকে হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য বলা হয়েছে। এদিকে করোনায় মারা যাওয়া মালয়েশিয়া প্রবাসীর স্ত্রী‘ তার একমাত্র কন্যা ও ছোট ভাই করোনা আক্রান্ত ভাইরাসের সংক্রমণ ধরা পড়লে মৃত ওই প্রবাসীর শ্বশুর বাড়ির লোকজনের নমুনা সংগ্রহ করতে পারছে না উপজেলা স্বাস্থ্য বিভাগ। মেডিকেল টিম জেঠাগ্রামে তাদের নমুনা সংগ্রহ করতে গেলে উল্টো টিমের সাথে খারাপ আচার করার অভিযোগ উঠেছে ।
উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ অভিজিৎ রায় নমুনা সংগ্রহকারীদের সাথে খারাপ আচরণের কথা স্বীকার করে জানান,মৃত ওই প্রবাসীর শ্বশুর বাড়ির লোকজন নমুনা পরীক্ষা করতে কোনভাবেই রাজি নয়। আজ বৃহস্পতিবার করোনা আক্রান্ত সন্দেহভাজন হিসেবে ৩৩ ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে। ওই ৩৩ ব্যক্তির পরীক্ষার রির্পোট না আসা পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে।
উপজেলা নিবার্হী কর্মকর্তা নাজমা আশরাফী বলেন মৃত ওই প্রবাসীর শ্বশুর বাড়ির লোকজনের নমুনা সংগ্রহে অনীহা প্রকাশ করা দুঃখজনক। এটা নাসিরনগরবাসীর জন্য দুসংবাদ বটে। তবে এবিষয়ে এলাকাবাসীর সহযোগিতা প্রয়োজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
%d bloggers like this: