নার্স দিয়ে শুরু করা হবে কোভিড-১৯ টিকাদান কর্মসূচি

 

মোঃ পারভেজ আলম, জেলা প্রতিনিধি, ঢাকাঃ আগামী ২৭ জানুয়ারি দেশে একজন নার্সকে প্রয়োগের মাধ্যমে বহুকাঙিক্ষত কোভিড-১৯ টিকাদান শুরু হচ্ছে। স্বাস্থ্য সচিব আবদুল মান্নান বলেন, ২৮ জানুয়ারি ঢাকার পাঁচটি হাসপাতালে কয়েকশ জনকে টিকা দিয়ে পর্য্যালোচনা করার পর আগামী ৮ ফেব্রুয়ারি সারাদেশে টিকাদান শুরু হবে ।

তিনি আজ শেরে বাংলা নগর কিডনি হাসপাতাল পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৭ জানুয়ারি টিকা দেওয়ার কার্যক্রম ভার্চুয়ালি উদ্বোধন করবেন। “কুর্মিটোলা জেনারেল হাসপাতালের একজন নার্সকে প্রথম টিকা দেওয়া হবে  এবং আরও ২৪ জনকে টিকা দেওয়া হবে। এদের মধ্যে করোনাভাইরাসের সময় কাজ করা সম্মুখযোদ্ধা স্বাস্থ্যকর্মী, বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক, চিকিৎসক এবং সাংবাদিকরা থাকবেন।” ঢাকায় ২৮ জানুয়ারি ঢাকার যে পাঁচটি হাসপাতালে টিকা দেওয়া হবে সেগুলো হলো- ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, মুগদা জেনারেল হাসপাতাল, কুয়েত মৈত্রী হাসপাতাল ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়।

আবদুল মান্নান বলেন, “(সেখানে) ৪০০ থেকে ৫০০ জনের উপর টিকা প্রয়োগ করা হবে। তাদেরকে এক সপ্তাহ পর্যবেক্ষণে রাখার পর ৮ ফেব্রুয়ারি থেকে সারাদেশে টিকাদান শুরু হবে।” ভারত থেকে উপহার হিসেবে ২০ লাখ ডোজ টিকা আসার পরই টিকাদান শুরুর চূড়ান্ত সিদ্ধান্ত হয়। বাংলাদেশ সরকারিভাবেও ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে তিন কোটি ডোজ টিকা কিনছে, যার প্রথম চালানে ৫০ লাখ ডোজ টিকা ২৫ জানুয়ারির মধ্যে পৌঁছাবে বলে আশা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
%d bloggers like this: