নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরের প্রতিবাদে রংপুরে মানববন্ধন ও সমাবেশ

মো. সাইফুল্লাহ খাঁন, জেলাপ্রতিনিধি, রংপুর:
NRC ও CAA এর নামে ভারতে সাম্প্রদায়িক হামলা- হত্যাকান্ড এবং নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরের প্রতিবাদে আজ ৪ মার্চ বুধবার বিকেল ৩.৩০ টায় রংপুর প্রেসক্লাব চত্বরে সন্ত্রাস ও সাম্প্রদায়িকতা বিরোধী মঞ্চের উদ্যোগে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
রাজনীতিক পলাশ কান্তি নাগের  সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন অধ্যাপক চিনু কবীর, অ্যাড. রায়হান কবীর, সালাউদ্দিন বাবু, শ্রমিক নেতা রেদওয়ান ফেরদৌস,সুভাষ রায়,নারীনেত্রী সানজিদা আক্তার, সাংস্কৃতিক কর্মী নাসির হোসেন সুমন,সাংবাদিক সাইফুল্লাহ খাঁন,ছাত্রনেতা হানিফ খাঁন সজীব,বেলাল নুর,ইমরান আহম্মেদ প্রমুখ।
বক্তারা বলেন, ধর্মীয় কিংবা জাতিগত বিদ্বেষ সৃষ্টি করে দমন-পীড়নের মাধ্যমে ভারতের জনগণের ন্যায়সঙ্গত আন্দোলন দমন করা যাবে না। শাসকগোষ্ঠী নিজেদের অন্যায় শোষণ-শাসনের স্বার্থে  সব সময়ই ধর্মকে হাতিয়ার করে জনগণের মাঝে বিভেদ সৃষ্টির চেষ্টা করেছে। ভারতের সাম্প্রতিক ঘটনা তারই চিত্র। গুজরাটের হাজার হাজার নিরীহ মানুষকে হত্যার জন্য দায়ী  এই নরেন্দ্র মোদী। উগ্রবাদী মোদী সরকার কাশ্মীরের জনগণের স্বাধীনতাকে হরণ করেছে। বাংলাদেশ থেকে অনুপ্রবেশকারী আখ্যা দিয়ে আসামের জনগণকে নিজ ভূমি থেকে বিতাড়িত করার পাঁয়তারা করছে। অন্যদিকে একতরফাভাবে ভারত তিস্তাসহ অভিন্ন নদীর পানি প্রত্যাহার করে বাংলাদেশকে মরুভুমি বানানোর চক্রান্ত করছে। সীমান্তে প্রতিনিয়ত নিরীহ  মানুষকে হত্যা করা হচ্ছে। ভারতীয় পণ্য বাংলাদেশের বাজার দখল করলেও বাংলাদেশের পণ্য ভারতের বাজারে প্রবেশ করতে পারছে না। আমাদের অনির্বাচিত সরকার নিজেদের শাসন ক্ষমতাকে পাকাপোক্ত করতে নতজানু নীতি অবলম্বন করছে।
বক্তারা,NRC ও CAA এর নামে ভারতে সাম্প্রদায়িক হামলা- হত্যাকান্ড বন্ধ এবং নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরের সিদ্ধান্ত বাতিলের দাবি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
%d bloggers like this: