দুর্ঘটনা প্রতিরোধে পঞ্চগড় জেলা পুলিশের সচেতনতামূলক প্রচারণা

আল মাসুদ, পঞ্চগড় প্রতিনিধি:
পঞ্চগড় শহরের চৌরঙ্গী মোড়ে মোটরসাইকেল চালকদের হেলমেট পরিধানে উদ্বুদ্ধকরণের চেষ্টা করছে জেলা পুলিশের  ট্রাফিক বিভাগের একটি টিম।
মঙ্গলবার(১২ জানুয়ারি) শেরে বাংলা পার্ক সংলগ্ন শহরের চৌরঙ্গী মোড়ে  পুলিশ সুপার, মোহাম্মদ ইউসুফ আলী এর নির্দেশে জেলা পুলিশের  ট্রাফিক বিভাগের একটি টিম  সড়ক পরিবহণ আইন অনুযায়ী মামলা, জরিমানা ও আটকের পাশাপাশি মোটরসাইকেল চালকদের হেলমেট পরিধানে উদ্বুদ্ধকরণের চেষ্টা করে যাচ্ছে ।যারা মোটরসাইকেল চালানোর সময় হেলমেট পরিধান করছেন, সড়ক পরিবহণ আইন সচেতনতার সাথে মানছেন  শুধুমাত্র  তাদের সাথে জেলা পুলিশের  ট্রাফিক বিভাগের দায়িত্বরত টিমটি ওইসব ব্যক্তির সাথে ছবি তুলে উৎসাহিত করেন এবং হেলমেট পরিধান এর গুরুত্ব সম্পর্কে অল্প সময় নিয়ে  বিভিন্ন ধরনের সচেতনতামূলক পরামর্শ দেন।
এ সময় জেলা পুলিশের  ট্রাফিক বিভাগের (সার্জেন্ট) আল ফরিদ বলেন, আসুন, আমরা বলতে চেষ্টা করি আমি সচেতন, তাই আমি হেলমেট পরি নিজের জন্য, পরিবারের জন্য এবং আমার প্রিয় দেশের জন্য।সচেতনতাই সড়কে চলাচলে জীবনের নিরাপত্তা বাড়াতে পারে। আমরা যদি নিজে সচেতন না হই, তাহলে শুধুমাত্র জরিমানা ও মামলা করে সড়কে দুর্ঘটনা রোধ ও নিরাপত্তা বিধান অসম্ভব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
%d bloggers like this: