দক্ষিণ কোরিয়ায় একদিনে করোনায় আক্রান্ত ৮১৩

ছবি : সংগৃহীত

অনলাইন ডেস্ক : চীনের হবেই প্রদেশ থেকে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস বিশ্বজুড়ে মহামারি আকার ধারণ করেছে। এর মধ্যেই এই কোভিট-১৯ ভাইরাসের মহামারি প্রাদুর্ভাবে চরম বিপদগ্রস্ত দক্ষিণ কোরিয়া। দেশটিতে সংকটপূর্ণ মুহূর্ত ঘোষণা করা হয়েছে।

আল জাজিরা বলছে, দেশটিতে এক দিনে আক্রান্ত হয়েছেন ৮১৩ জন। আর নতুন মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ জনে। নতুন ৮১৩ জন আক্রান্তের খবরে দক্ষিণ কোরিয়ায় চরম সংকটপূর্ণ মুহূর্ত ঘোষণা করা হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ১৫০ জনে।

মারাত্মক এই করোনা ভাইরাসের আঁতুড়ঘর চীনের বাইরে দক্ষিণ কোরিয়ায় সবচেয়ে বেশি প্রাদুর্ভাব দেখা গেছে বলে জানিয়েছে আল জাজিরা।

গত ডিসেম্বরে চীনের উহান শহরে করোনাভাইরাসের আবির্ভাব ঘটে। প্রতিনিয়ত এই ভাইরাসে বাড়ছে আক্রান্তের সংখ্যা। করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের শরীরে প্রাথমিক লক্ষণ হিসেবে শ্বাসকষ্ট, জ্বর, সর্দি, কাশির মত সমস্যা দেখা দেয়।

এদিকে, প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রতিষেধক প্রস্তুত করা হয়েছে বলে খবর প্রকাশ করেছে মার্কিন কোম্পানি মডের্না। তবে এই প্রতিষেধক মানবদেহে পরীক্ষার পরে করা হবে বাজারজাত বলে খবর দিয়েছে ইন্ডিয়া টাইমস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: