ডোমার থানা পুলিশের সফলতা, ৪ লক্ষ জাল টাকাসহ ৫ জন গ্রেফতার


আনিছুর রহমান মানিক, ডোমার (নীলফামারী) প্রতিনিধি>>
নীলফামারীর ডোমার উপজেলায় ৪লক্ষ জাল টাকাসহ আন্তঃজেলা চোরাকারবারি দলের ৫জন সদ্যস্যকে গ্রেফতার গ্রেফতার করেছে ডোমার থানা পুলিশ।
বুধবার দুপুরে তাদের আদালতে নেয়া হলে, তারা সকলে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। বিকালে তাদের জেলা কারাগারে পাঠানো হয়েছে। এ বিষয়ে বিশেষ ক্ষমতা আইনে ১৯৭৪ এর ২৫ এ (বি) ধারায় মামলা নং-১২, তারিখ-২৩/০৬/২০২০ দায়ের করা হয়।
গ্রেফতার চোরাকারবারিরা হলেন, টাঙ্গাইলের কাতলী তরবগঞ্জ এলাকার আসামী সাদ্দাম (২৫), ময়মনসিংহ জেলার গলফা গ্রামের মো: সামছুল (২৯), একই জেলার স্বল্প-পশ্চিম পাড়া এলাকার সফিকুল ইসলাম (২৪), ঢাকার দক্ষিণ যাত্রাবাড়ি এলাকার মাসুম মিয়া (২৮), মাদারীপুর জেলার ছয়না গ্রামের সাইদুল খাঁ (২৬)।
মামলা সূত্রে জানা গেছে, গত সোমবার (২২ জুন) দুপুরে ডোমার বাজারে একটি স্যানিটারী দোকানে সাদ্দাম হোসেন একটি পানির পট কিনে এক হাজার টাকার একটি নোট দোকানদারকে দেয়। এসময় দোকানদার ওই টাকার নোটটি জাল সন্দেহ করে ফেরত দেয়। তখন সাদ্দাম আর দোকানদারের মধ্যে তর্কাতর্কি হয়। এতে আশপাশের লোকজন তাকে আটক করে ডোমার থানায় খবর দেয়। পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে সাদ্দামকে থানায় নিয়ে আসে। এরপর নীলফামারী জেলা পুলিশ সুপার মো: মোখলেছুর রহমান বিপিএম,পিপিএম’র পরামর্শে সহকারী পুলিশ সুপার জয়ব্রত পাল তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করে। তার স্বীকারোক্তিতে ওইদিন রাতেই সহকারী পুলিশ সুপার জয়ব্রত পাল ও ডোমার থানা অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমানের নেতৃত্বে ডোমার থানার পুলিশ দিনাজপুরে অভিযান চালায়। অভিযানে শহরের মালদহ পট্টির আবাসিক মৃগয়া হোটেল হতে আরো চার জনকে আটক করে ডোমার থানায় নিয়ে আসে। এ সময় তাদের কাছে ৩লক্ষ ৮৭ হাজার ছয় শত টাকার জাল নোট, ২৩ হাজার ৬শত ৪০ টি আসল নোট, ৭টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।
ডোমার থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান জানান, গ্রেফতাররা আন্তঃজেলা চোরাকারবারি দলের সদস্য। তারা ঢাকা হতে ৩০ হাজার টাকায় ১লক্ষ টাকা সংগ্রহ করে। বিভিন্ন হাট-বাজারের ভীড়ের মধ্যে তারা জাল টাকা ভাঙিয়ে আসল টাকা সংগ্রহ করে। তারা আসন্ন কুরবানী ঈদে এই টাকা সারাদেশে ছড়িয়ে দেওয়ার কথা স্বীকার করে। তিনি আরো বলেন, এ বিষয়ে তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
%d bloggers like this: