ডোমার জোড়াবাড়ীতে প্রতিবন্ধী শিশুর টাকা আত্মসাৎ

আনিছুর রহমান মানিক, ডোমার (নীলফামারী) প্রতিনিধি>>
নীলফামারীর ডোমার জোড়াবাড়ীতে এক অসহায় শিশুর প্রতিবন্ধী ভাতার টাকা মহিলা মেম্বার রিনা আফরোজের বিরুদ্ধে আত্মসাৎ করার অভিযোগ উঠেছে।
সরেজমিনে জানা যায়, উপজেলার জোড়াবাড়ী ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ঝাড়পাড়া গ্রামের দিনমজুর ইয়াকুব আলীর দৃষ্টি প্রতিবন্ধী ছেলে আল-আমিন (৭) যার বই নম্বর-২৩৫২। গত ২৬ জুলাই আল-আমিনের মা বিউটি আক্তার প্রতিবন্ধী সন্তানকে নিয়ে উপজেলা সমাজসেবা অধিদপ্তরে ৯ হাজার টাকা উত্তোলন করে। সেই সময় জোড়াবাড়ী ইউনিয়নের ৪,৫ ও ৬নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা মেম্বার রিনা আফরোজ প্রতিবন্ধী আল-আমিনের মা বিউটির কাছ প্রতিবন্ধীর কার্ড করে দিয়েছে মর্মে ৫ হাজার টাকা অনৈতিক উৎকোচ দাবি করে। বিউটি এতো টাকা দিতে অপারগতা প্রকাশ করায় রিনা মেম্বার কার্ড বাতিল করার হুমকি প্রদর্শন করে এবং শেষে জোরপূর্বক ৫হাজার টাকা ছিনিয়ে নেয় বলে প্রতিবন্ধী আল-আমিনের মা বিউটি অভিযোগ করেন।

ইউপি চেয়ারম্যান আবুল হাছান জানান, রিনার বিরুদ্ধে অনেক অভিযোগ আছে, তার নিজ পরিবারের মধ্যে বয়স্ক, বিধবা ভাতাসহ তার নিজ নামে সন্তান গর্ভে না থাকার পরেও মাতৃত্ব ভাতার একাধিক কার্ড সুবিধা ভোগ করে আসছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা শবনম বলেন, বিষয়টি প্রমাণিত হলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে রিনা আফরোজ প্রথমে অস্বীকার করলেও টাকা আত্মসাতের প্রমাণ দিলে ও সংবাদ প্রকাশ করলে প্রতিবেদককে মামলার হুমকি প্রদান করেন।

প্রতিবন্ধী আল-আমিনের সমুদয় টাকা ফেরত পেতে কর্তপক্ষের হস্তক্ষেপ কামনা করেন তার পরিবার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: