ডোমারে হোম কোয়ারেন্টাইনে থাকা ৩৫টি পরিবারের মাঝে ত্রাণ বিতরণ

আনিছুর রহমান মানিক, ডোমার (নীলফামারী) প্রতিনিধি>>
নীলফামারীর ডোমারে হোম কোয়ারেন্টাইনে থাকা ৩৫টি পরিবারের মাঝে জোড়াবাড়ী ইউনিয়ন করোনা দুর্যোগ কল্যাণ তহবিল থেকে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।
গতকাল রোববার বিকালে উপজেলার জোড়াবাড়ী ইউনিয়নের ৭নং ওর্য়াডের কলোনী পাড়ায় ৩৫টি পরিবারের মাঝে প্রায় ৭০টি খাদ্য সামগ্রীর প্যাকেট বিতরণ করা হয়। প্যাকেটে চাল, ডাল, তেল, নবণসহ বিভিন্ন প্রকার শাক-সব্জি ছিল।এ সময় উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. মোহাম্মদ ইব্রাহিম, মেডিকেল অফিসার ডা. তানভির জোহা, ইউপি সদস্য আব্দুল হাই সরকার, স্বাস্থ্য পরিদর্শক বেলাল উদ্দিন, স্বাস্থ্য সহকারী আনজারুল হক মিলন, জিকরুল হক সম্রাট, রাবিউল কবির মানি, ফজলার রহমান পোটার, এমটিপিআই, আবু বক্কর সিদ্দিকসহ আনছার বাহিনীর সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

গত সপ্তাহে উক্ত এলাকায় নীলফামারী সদর ইউনিয়নের রামনগর টুপামারী এলাকার রাকিব নামে এক ব্যক্তি ঢাকা থেকে ফিরে জোড়াবাড়ী ইউনিয়নের কলোনী পাড়ায় তার নানীর বাড়িতে অবস্থান করে। পরে সন্দেহ হলে ওই রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা শবনম ও থানা অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান গিয়ে আগত ব্যক্তির নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠায়। পরীক্ষায় পজিটিভ পাওয়া গেলে ওই এলাকাটি লক ডাইন ঘোষণা করে ৩৫টি পরিবারকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয় প্রশাসন।

স্বাস্থ্য সহকারী আনজারুল হক মিলন বলেন, এলাকায় হোম কোয়ারেন্টাইনে, সামাজিক দূরত্ব বজায় রাখতে, সকল মানুষকে নিজ বাড়িতে রাখতে আমরা জীবনের ঝুঁকি নিয়ে দিন রাত পরিশ্রম করে যাচ্ছি। করোনা দুর্যোগ কল্যাণ তহবিল থেকে ত্রাণ বিতরণ, এলাকায় জীবাণুনাশক স্প্রে করাসহ এলাকার হাট- বাজারে ও পাড়া- মহল্লায় হ্যান্ড মাইক নিয়ে সচেতনতামূলক প্রচারণা চালিয়ে যাচ্ছি। নিজ এলাকা করোনামুক্ত রাখতে আমাদের এ প্রচষ্টা অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
%d bloggers like this: