ডোমারে ভোগ্যপণ্য সমিতির প্রতারকদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন

আনিছুর রহমান মানিক, ডোমার (নীলফামারী) প্রতিনিধি>>

নীলফামারীর ডোমারে ভোগ্যপণ্য সমবায় সমিতির প্রতারকদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে ভুক্তভোগী নারীরা। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে মাননীয় সংসদসদস্য বরাবরে স্মারকলিপি প্রদান করেন তারা।

সুশাসনের জন্য নাগরিক (সুজন) ডোমার উপজেলা শাখার সভাপতি গোলাম কুদ্দুস আইয়ুব এর নেতৃত্বে রোববার (৩১জানুয়ারি) দুপুরে ডোমার হৃদয়ে স্বাধীনতা চত্বর হতে ৫শতাধিক মহিলা বিক্ষোভ মিছিল নিয়ে উপজেলা প্রশাসন চত্বরে ঘণ্টাব্যাপি মানববন্ধন কর্মসূচি পালন করেন। এ সময় ডোমার ভোগ্যপণ্য সমবায় সমিতির আঁড়ালে কোটি টাকা প্রতারণার ঘটনায় প্রতারক মামুন হাসান মালিক (আদম সুফি), মাহামুদুল হাসান (মামুন রহমান), ফজলু কাদের কাজি সাকিল (নুর আলম), মাহাবুব আলমকে দ্রুত গ্রেফতারের দাবিতে বিভিন্ন শ্লোগান দিতে থাকে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা শবনম এর হাতে স্মারক লিপি তুলে দেন।

উল্লেখ্য, ডোমার বাজার ভোগ্যপণ্য সমবায় সমিতির কর্মী বানিয়ে বিভিন্ন লোভনীয় প্রস্তাবে হাজারো নারীর কাছ থেকে ৬ কোটি টাকা হাতিয়ে নেয় ওই প্রতিষ্ঠানের কর্মকর্তারা। ১২ ডিসেম্বর ৩৫ লাখ টাকা নিয়ে সংগঠনের ক্যাশিয়ারসহ দুইজন ট্রেইনার পালিয়ে যায়। এসময় হাজারো নারীকর্মী ও ভুক্তভোগী ডোমার থানায় উপস্থিত হয়ে টাকা ফেরতের দাবি জানান। সবার টাকা ফেরত দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে এক কোটি টাকার চেক ও নগদ ছয় লাখ টাকা উপজেলা সমবায় অফিসার নুরুজ্জামান খানের নিকট জমা দেন এবং থানায় মুচলেকা দিয়ে মুক্ত হন সংগঠনের সভাপতি আদম মালিক ও পরিচালক মামুন রহমান। পরদিন সকাল থেকে সদস্যদের টাকা ফেরত দেওয়ার কথা বলে ওই রাতে আদম মালিক ও মামুন পালিয়ে যায়। সেই থেকে নারীরা বিভিন্ন আন্দোলন করে কোন ফল না পেয়ে গত ২৪ জানুয়ারি ভুক্তভোগী নারীদের মধ্যে শিরিনা বেগম বাদী হয়ে ৪ প্রতারকের বিরুদ্ধে ডোমার থানায় মামলা নং- ০৪ দায়ের করে। অদ্যাবধি প্রতারকরা পলাতক রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
%d bloggers like this: