ডোমারে জাতীয় শোক দিবস উপলক্ষে ফ্রি-মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

 

 

আনিছুর রহমান মানিক, ডোমার (নীলফামারী) প্রতিনিধি>>
নীলফামারীর ডোমারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ফ্রি- মেডিকেল ক্যাম্পের আয়োজন করেন ডাঃ আরিফা সুলতানা দৃষ্টি।
সোমবার (১৫ আগস্ট) সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ডোমার পৌর এলাকার ছোট রাউতা কাজীপাড়ার নিজ বাস ভবনে এলাকার অসহায় ও দরিদ্র ২ শতাধিক রোগীকে ফ্রি-চিকিৎসা সেবা প্রদান করেন। তিনি উক্ত এলাকার ডাঃ আব্দুল আজিজের কন্যা। আরিফা সুলতানা দৃষ্টি ডোমার শহীদ স্মৃতি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে পঞ্চম শ্রেণি পাশ করে ডোমার সরকারি বালিকা বিদ্যালয় হতে এসএসসি এবং ঢাকা মাইল স্টোন কলেজ থেকে এইচএসসি পাশ করেন। পরে ঢাকা নর্দান ইন্টারন্যাশলাল মেডিকেল কলেজ হাসপাতাল থেকে এমবিবিএস পাশ করেন। পাশাপাশি সিএমইউ (আল্ট্রাসোনাগ্রাফী) স্ত্রী, প্রসূতি ও বন্ধ্যাত্ব রোগের চিকিৎসক (মেডিকেল অফিসার) হিসাবে ঢাকা ইবনেসিনা ডায়াগনস্টিক সেন্টারে কর্মরর্ত ছিলেন। বর্তমানে নিজ এলাকার অসহায় ও দরিদ্র মানেুষের মানবিক ডাক্তার হিসেবে চিকিৎসা সেবা প্রদান করে এলাকায় ব্যাপক সুনাম অর্জন করেছেন।

এ বিষয়ে ডাঃ আরিফা সুলতানা দৃষ্টি বলেন, আল্লাহর অশেষ রহমতে এবং সকলের দোয়ায় আমি ডাক্তার হয়েছি। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে আমি সিদ্ধান্ত নিয়েছি সুখে- দুঃখে সাধারণ মানুষের পাশে থেকে চিকিৎসা সেবা প্রদান করে যাবো। ডাক্তার হিসেবে নয়, একজন সেবক হিসেবে মানুষের পাশে থেকে দায়িত্ব পালন করতে চাই। তার এ ধরণের উদ্যোগকে সাধুবাদ জানান এলাকার সচেতন মহল।

 

Leave a Reply

Your email address will not be published.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
%d bloggers like this: