ডিজিটাল বাংলাদেশ জাতির জনক বঙ্গবন্ধুর আর একটি দেশের নাম : তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি

তৌকির আহাম্মেদ হাসু, সরিষাবাড়ী প্রতিনিধি :
তথ্য প্রতিমন্ত্রী আলহাজ্ব ডা. মুরাদ হাসান এমপি বলেছেন, জাতির পিতার সত্বায় একজন মানুষ একটি জাতির জন্ম দিয়েছিল। ডিজিটাল বাংলাদেশ জাতির জনক বঙ্গবন্ধুর আর একটি দেশের নাম,এ দেশ রক্ত দিয়ে কেনা বাংলাদেশ,কারো দয়ার দানে নয়।১’শ বছরে একবার পালিত হচ্ছে জাতির জনক বঙ্গ বন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবাষিকীতে বঙ্গবন্ধুর আত্ম জীবনী তরুণ প্রজন্মের নিকট তুলে ধরে বিশ্বের উন্নত রাষ্ট্র হিসেবে বাংলাদেশকে দাঁড় করাতে হবে।
গতকাল শুক্রবার সন্ধায় জামালপুরের সরিষাবাড়ীতে মুজিব বর্ষ উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও ৩৯ তম বিসিএসে নবাগত চিকিৎসকদের বরণ অনুষ্ঠান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হল রুমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তার বক্তব্যে এ কথাগুলো বলেন।
তিনি নবাগত চিকিৎসকদের উদ্দেশে বলেন, বর্তমান বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনার সরকার জনগণের স্বাস্থ্য সেবা দোরগোরায় পৌছানোর জন্য সব ধরনের সুযোগ- সুবিধা দিচ্ছেন। আপনাদের সেবা প্রদানের ক্ষেত্রে যে সমস্ত সমস্যা আছে আমরা তা সমাধান করবো। আমাদের জনগণ যেন আপনাদের পরিপূর্ণ সেবা পায়।
উক্ত অনুষ্ঠানে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এ বি এম শফিকুর রহমান সভাপতিত্ব করেন।এতে প্রধান অতিথি তথ্য প্রতিমন্ত্রী আলহাজ্ব ডা. মুরাদ হাসান এমপি কে জেলা সিভিল সার্জন গৌতম রায় ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকগণ ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরণ করে নেন।পরে সদ্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদানকৃত ৩৯ তম বিসিএস এর নবাগত চিকিৎসকদের ফুলের তোড়া দিয়ে প্রধান অতিথিও তাদের বরণ করে নেন।
বরণকৃত সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকগণ হলেন-আর এম ও ডা. নাঈমা তাজরিন,এম ও (এনেসথেশিয়া)ডা. মো. জাহিন-উল-কবীর,ইএম ও ডা. মো. মুনতাসির রহমান,সাতপোয়া-ইউনিয়ন স্বাস্থ্য উপ কেন্দ্রের সহকারী সার্জন- ডা. সারজিয়া হাসান মিথী.পোগলদিঘা উপ স্বাস্থ্য কেন্দ্রের এম ও ডা. ইসমত জাহান সুমনা, ডোয়াইল ইউনিয়ন উপ স্বাস্থ্য কেন্দ্রের সহকারী সার্জন ডা. রবিউল ইসলাম,বাউসী (ভাটারা) উপ স্বাস্থ্র কেন্দ্রের সহকারী সার্জন ডা. মো. রেজাউল করিম,মহাদান ইউনিয়ন উপ স্বাস্থ্য কেন্দ্রের সহকারী সার্জন- ডা. ফাহমিদা জামান তিথী।
এ সময় উপজেলা নির্বাহী অফিসার শিহাব উদ্দিন আহমদ,উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ ছানোয়ার হোসেন বাদশা,সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ হারুন অর রশীদ,সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা এম এ লতিফ,সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোফাজ্জল হোসেন,জামালপুর সিভিল সার্জন গৌতম রায়,জেলা আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক জহুরুল ইসলাম মানিক,জেলা সিনিয়র তথ্য অফিসার নুরন্নবী খন্দকার,সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ মাজেদুর রহমান,পৌর মেয়র রুকুনুজ্জামান রোকন,উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার গোলাম রব্বানী, বিআরডিবি চেয়ারম্যান কামাল উদ্দিন পাঠান,উপজেলা যুবলীগের সভাপতি এ কে এম আশরাফুল ইসলাম,যুবলীগ নেতা সাখাওয়াত হোসেন মুকুল, আরামনগর কামিল মাদ্রাসা ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল মান্নান মানু,সরিষাবাড়ী অনার্স কলেজ ছাত্র সংসদের ভিপি নাজমুল ইসলাম বজলু, জি এস রাজন আহম্মেদ সহ দলীয় অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপসিস্থত ছিলেন। নবাগত চিকিৎসকদের বরণ অনুষ্ঠানটি পরিচালনা করেন-আই এম ও সাইফুর রহমান খান।
নবাগত চিকিৎসকরা প্রধান অতিথির নিকট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ও উপ স্বাস্থ্য কেন্দ্রের সমস্যাবলী তুলে ধরে বক্তব্য রাখেন। প্রধান অতিথি হাসপাতালের সমস্যাবলী দ্রুত সমাধানের আশ্বাস দেন।
আলোচনা সভা ও বরণ অনুষ্ঠান শেষে উপজেলা স্বাস্থ্য ব্যবস্থাপনা কমিটি গঠন করা হয়। কমিটিতে পদাধিকারবলে তথ্য প্রতিমন্ত্রী আলহাজ্ব ডা. মুরাদ হাসান এমপি সভাপতি এবং পদাধিকারবলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এ বি এম শফিকুর রহমানকে সদস্য সচিব করে ১৯ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
%d bloggers like this: