জগন্নাথপুরের সরকারি সেতুর উপর গরু বেঁধে রেখে মানুষের যাতায়াত বন্ধ করে দিয়েছে আজাদ মিয়া !

মোঃ আলী হোসেন খান: জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়নের বড় মোহাম্মদপুর গ্রামের নালী খালের ওপর নির্মিত সরকারি সেতুটি ওই এলাকার বাসিন্দা আজাদ মিয়া কর্তৃক দখলে নিয়ে ষাঁড় গরু বেঁধে রাখার কারণে যাতায়াত সমস্যায় চরম দুর্ভোগে পড়েছেন বড় মোহাম্মদপুর গ্রামসহ আশপাশের ৫/৬টি গ্রামের লোকজন। সরকারি সেতু দখলে নিয়ে লোকজনদের যাতায়াতে বিঘ্ন সৃষ্টিকারীর কবল থেকে সরকারি সেতুটি উদ্ধারসহ জনসাধারণকে নিরাপদে যাতায়াত এবং বিঘ্ন সৃষ্টিকারীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য আজ রবিবার (২১ জুন ) বড় মোহাম্মদপুর গ্রামের মৃত জমির আলীর ছেলে মিরাজ মিয়াসহ এলাকার বিপুল সংখ্যক ভুক্তভোগী জনসাধারণ স্বাক্ষরিত অভিযোগ জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে দাখিল করা হয়েছে।

অভিযোগে উল্লেখ করা হয়, বড় মোহাম্মদপুর গ্রামের মৃত কালা মিয়ার ছেলে আজাদ মিয়া এলাকার উচ্ছৃঙ্খল লোক হিসেবে পরিচিত। তার অন্যায়- অত্যাচারে এলাকাবাসী অতিষ্ঠ হয়ে পড়েছেন। এলাকাবাসীর দীর্ঘ দিনের দাবির পরিপ্রেক্ষিতে মাননীয় পরিকল্পনামন্ত্রীর নির্দেশে ত্রাণ দুর্যোগ ও ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের অধীনে বড় মোহাম্মদপুর গ্রামের নালী খালের উপর সেতুটি নির্মিত হয়। ফলে আশপাশ এলাকার ৫/৬টি গ্রামের লোকজন যাতায়াত সমস্যায় উপকৃত হন। সেতুটি নির্মাণের পর পায়ে হেঁটে লোকজন যাতায়াত করলেও দীর্ঘদিন ধরে আজাদ মিয়া তার পালিত বিশাল আকৃতির ষাঁড় গরু সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সেতুর উপর বেঁধে রাখার কারণে ভয়ে সেতু দিয়ে শিশু- কিশোরসহ সকল বয়েসী নারী পুরুষরা পায়ে হেঁটে যাতায়াত থেকে বিরত রয়েছেন। স্থানীয় ব্যক্তিরা সেতুর ওপর ষাঁড় গরু বেঁধে না রাখার জন্য আজাদ মিয়াকে বললেও এতে সে আরো ক্ষিপ্ত হয়ে প্রতিবাদকারী ব্যক্তিদের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচারে লিপ্ত রয়েছে। এছাড়াও তার বিশাল আকৃতির ষাঁড় গরুসহ সকল প্রকার গরু- ছাগল সেতুর উপর বেঁধে রাখছে । ফলে ওই সেতু দিয়ে জনসাধারণ যাতায়াত থেকে বিরত রয়েছেন। জনসাধারণকে নির্বিঘ্নে যাতায়াতের সুবিধার্থে এলাকার উচ্ছৃঙ্খল আজাদ মিয়ার কবল থেকে সরকারি সেতুটি উদ্ধারের জন্য এলাকাবাসী প্রশাসনের প্রতি জোর দাবি জানান।

উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস সূত্র জানায় , সরকারি সেতু দিয়ে জনসাধারণের যাতায়াতে বিঘ্ন সৃষ্টির বিষয়ে আবেদন দেয়া হয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
%d bloggers like this: