চীনফেরত আরেক শিক্ষার্থীকে রংপুর মেডিক্যাল হতে ঢাকায় স্থানান্তর

মো. সাইফুল্লাহ খাঁন, জেলাপ্রতিনিধি, রংপুর: রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হওয়া চীন ফেরত আরেক শিক্ষার্থী আল-আমিনকে(২৪) ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। আজ ১০ ফেব্রুয়ারি সোমবার দুপুর ২টায় রমেক হাসপাতাল থেকে এ্যাম্বুলেন্সে করে তাকে নিয়ে ঢাকার উদ্দেশে রওনা হয়। রমেক হাসপাতালের মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক নারায়ণ চন্দ্র বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, গত রোববার (৯ ফেব্রুয়ারি) রাত পৌনে ১১টায় বমি ও শ্বাসকষ্ট জনিত সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হন চীন ফেরত শিক্ষার্থী আল-আমিন। তাকে রাতেই আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়। তিনি করোনা ভাইরাসে আক্রান্ত কিনা তা প্রাথমিকভাবে পরীক্ষা নিরীক্ষা করা হয়েছে। প্রাথমিক পরীক্ষা নিরীক্ষা শেষে আইইডিসিআর ও মেডিক্যাল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী আজ দুপুর ২টার দিকে তাকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালের উদ্দেশে পাঠানো হয়।

উল্লেখ্য, লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার চলবালা মদনপুর গ্রামের আল-আমিন গতকাল রোববার (৯ ফেব্রুয়ারি) সকালে চীন থেকে দেশে ফেরেন। তিনি চীনের ইয়াং হু বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। নিজ গ্রামের বাড়িতে পৌঁছানোর পর আল-আমিনের হঠাৎ শ্বাসকষ্ট ও বমি শুরু হলে রাতে তাকে রমেক হাসপাতালে নিয়ে আসে স্বজনরা। এর একদিন আগে গত শনিবার (৮ ফেব্রুয়ারি) নীলফামারীর ডোমার থেকে তাশদীদ হোসেন নামে চীন ফেরত আরেক বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি করা হয়। জ্বর, সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হওয়া তাশদীদ হোসেনের শারীরিক অবস্থা আপাতত ভালো বলে জানিয়েছেন চিকিৎসকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
%d bloggers like this: