crimepatrol24
২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, এখন সময় রাত ২:১৪ মিনিট
  1. অনুসন্ধানী
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইটি বিশ্ব
  5. আইন-আদালত
  6. আঞ্চলিক সংবাদ
  7. আন্তর্জাতিক
  8. আফ্রিকা
  9. আবহাওয়া বার্তা
  10. আর্কাইভ
  11. ইউরোপ
  12. ইংরেজি ভাষা শিক্ষা
  13. উত্তর আমেরিকা
  14. উদ্যোক্তা
  15. এশিয়া

ঘোড়াঘাটে প্র’তারক শামীম গ্রেফতার

প্রতিবেদক
মো: ইব্রাহিম খলিল
ফেব্রুয়ারি ১০, ২০২৪ ৮:৪৩ অপরাহ্ণ

 

মাহতাব উদ্দিন আল মাহমুদ,ঘোড়াঘাট (দিনাজপুর)প্রতিনিধিঃ

কখনও পুলিশের জেলা বিশেষ শাখার (ডিএসবি) সদস্য, কখনও পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা ও এমপি-মন্ত্রীর সাথে সুসম্পর্ক এমন নানাবিধ পরিচয়ে চাকরি পাইয়ে দেওয়ার কথা বলে লাখ লাখ টাকা হা’তিয়ে নেওয়া প্র’তারক শামীমকে (৩৮) নিয়ে সংবাদ প্রকাশের পর অবশেষে দিনাজপুরের ঘোড়াঘাট থানা পুলিশের খাঁচায় বন্দি প্রতারক শামীম।

বৃহস্পতিবার (০৮ ফেব্রুয়ারি) “সরকারি চাকরি দেয়ার কথা বলে টাকা হা’তিয়ে নেন শামিম, দেন ভূয়া সুপারিশপত্র” শিরোনামে আমার সংবাদের অনলাইন ভার্সনে সংবাদ প্রকাশিত হয়। ওইদিন রাতেই পৌর এলাকার আজাদমোড় থেকে ‘প্রতারক শামীমকে গ্রেপ্তার করে পুলিশ।

এরপর ভূক্তভোগী সিরাজুল ইসলাম রাজু বাদী হয়ে রাত ১২টায় ঘোড়াঘাট থানায় প্র’তারণার মামলা দায়ের করলে ওই মামলায় প্র’তারক শামীমকে গ্রেপ্তার দেখায় পুলিশ। গ্রেপ্তার শামীম মিয়া (৪৮) গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার সিধন গ্রামের আব্দুল গফুরের ছেলে। তিনি দীর্ঘদিন যাবত ঘোড়াঘাট পৌর এলাকার নয়াপাড়া গ্রামে বিবাহ করে বসবাস করছেন।

এ নিয়ে শুক্রবার দুপুরে ঘোড়াঘাট থানায় সংবাদ সম্মেলন করেন হাকিমপুর-ঘোড়াঘাট সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার শরিফুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ এবং পুলিশ পরিদর্শক (তদন্ত) এনামুল হক।

সংবাদ সম্মেলনে হাকিমপুর-ঘোড়াঘাট সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার শরিফুল ইসলাম বলেন, ‘মামলার বাদী সিরাজুল ইসলামের ছেলে ওমর ফারুক ফয়সালকে গত বছর পুলিশের কনস্টেবল পদে চাকরি নিয়ে দেওয়ার প্র’লোভন দেখিয়ে ১ লাখ সাড়ে ৫ হাজার টাকা নেন গ্রেপ্তার শামীম। বিনিময়ে পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত আইজিপি কামরুল আহসানের স্বাক্ষর জাল করে পুলিশ সদর দপ্তরের প্যাডে একটি ভুয়া সুপারিশপত্র ভূক্তভোগী সিরাজুলকে দেন শামীম। পুলিশে নিয়োগে কোনো ধরণের অর্থ লেনদেনের সুযোগ নেই। যোগ্যতার ভিত্তিতে শতভাগ স্বচ্ছতা নিশ্চিত করে পুলিশে নিয়োগ সম্পন্ন হচ্ছে। শামীম একজন প্রতারক এবং প্র’তারক চক্রের সক্রিয় সদস্য। অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য আদালতে আসামীকে রিমান্ডের আবেদন করা হবে।’

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ বলেন, ‘গ্রেপ্তার প্র’তারক শামীম মিয়াকে শুক্রবার বিকেলে দিনাজপুরের আদালতে পাঠানো হয়েছে। তিনি ঘোড়াঘাটসহ আশপাশের বিভিন্ন উপজেলার বেশ কিছু লোককে প্র’তারণার ফাঁ’দে ফেলে টাকা হা’তিয়ে নিয়েছেন বলে স্থানীয়ভাবে জানতে পেরেছি। সেসব বিষয়েও আমরা তদন্ত করছি।’

Share This News:

সর্বশেষ - লাইফ স্টাইল

আপনার জন্য নির্বাচিত
সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

সুন্দরগঞ্জে ৭ জুয়ারী গ্রেফতার

হোমনা-বাঞ্ছারামপুর থানার সীমান্তবর্তী এলাকায় অপরাধ দমন সভা অনুষ্ঠিত

করোনাকালে রিটেন মওকুফ ক‌রে ভাইবার মাধ্যমে আইনজীবী সনদ প্রদানের দাবিতে রংপুরে মানববন্ধন

কুমিল্লায় দীর্ঘভূমি বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের শুভ উদ্বোধন

কুমিল্লায় দীর্ঘভূমি বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের শুভ উদ্বোধন

চকরিয়ায় আবাসিক হোটেলে অভিযান, ৬ নারী-পুরুষ আটক

ফুলপুরে কালবৈশাখীর ছোবল

কেএমপি’র অভিযানে মা’দকসহ ৬ ব্যবসায়ী গ্রে’ফতার

কেএমপি’র অভিযানে মা’দকসহ ৬ ব্যবসায়ী গ্রে’ফতার

কেএমপি’র অভিযানে গাঁ’জাসহ ২ মা’দক ব্যবসায়ী গ্রে’ফতার

কেএমপি’র অভিযানে গাঁ’জাসহ ২ মা’দক ব্যবসায়ী গ্রে’ফতার

১৪৩৯ জনকে নিয়োগ দেবে বাংলাদেশ ব্যাংক

সান্তাহারে মিলল গৃহবধূর লাশ, স্বামী পলাতক

এপিবিএন হেডকোয়ার্টার্সের সফল অভিযানে ৬৪ টি মোবাইল ও বিকাশ প্র’তারণার টাকা উদ্ধার