ঘুষের বিনিময়ে নিজেকে বিক্রি করবো না, জনস্বার্থে লড়াই করবো : ডা. জাফরুল্লাহ চৌধুরী

মোঃ পারভেজ আলম, জেলা প্রতিনিধি, ঢাকা:

গণস্বাস্থ্য উদ্ভাবিত করোনা টেস্টিং কিট পরীক্ষার জন্য জমা নেয়নি ঔষধ প্রশাসন অধিদফতর। জনগণের স্বার্থের চেয়ে ব্যবসায়িক স্বার্থ বেশি প্রাধান্য পাচ্ছে বলে উল্লেখ করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

রোববার (আজ) বিকেল ৪টায় ‘গণস্বাস্থ্য কর্তৃক উৎপাদনকৃত করোনা ভাইরাস টেস্ট কিট’ সংক্রান্ত বিষয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আমার লক্ষ্য দুশো টাকার নিচে টেস্টিং কিট বাজারে ছাড়া, আর উনারা চান যত বেশি দাম বাড়ানো যায়।

ঔষধ প্রশাসন অধিদফতরের সমালোচনা করে তিনি বলেন, মহাপরিচালক একজন ভাল ব্যক্তি, ঘুষ খায় না, তবে অন্যের বুদ্ধিতে চলে। প্রতি পদে পদে শেকল দেয়ার চেষ্টা করছে।

তিনি বলেন, পরীক্ষার জন্য নিরপেক্ষ একটা প্রতিষ্ঠানকে টেস্টিং কিট দিতে চেয়েছি আমরা । কিন্তু ঔষধ প্রশাসন নির্দিষ্ট কয়েকটি প্রতিষ্ঠানকে দিতে চায়। যেখানে ওই প্রতিষ্ঠানের নির্ধারিত ফি দিতে হবে। এই অর্থ গণস্বাস্থ্য দেবে না। গণস্বাস্থ্য ঘুষ দিয়ে কাজ করবে না।

তিনি বলেন, গত ৪৮ বছরে গণস্বাস্থ্য কাউকে ঘুষ দেয়নি, দেবে না। গণস্বাস্থ্যের উদ্ভাবিত কিট বাজারে আসুক আর না আসুক, কাউকে ঘুষ দেব না। কিন্তু লড়াই করে যাব।

তিনি আরো বলেন, আমরা এই কিট তৈরি করার কাঁচামাল আনতে মাননীয় প্রধানমন্ত্রীর সরাসরি আদেশের কারণে আমরা এতো তাড়াতাড়ি এই কিট তৈরি করতে পেরেছি, আমি চাই দেশের স্বার্থে মাননীয় প্রধানমন্ত্রী এই বিষয়টা সরাসরি হস্তক্ষেপ করুক, আমি আপনাদের (মিডিয়ার) মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীসহ দেশের সবাইকে এই আহবান জানাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
%d bloggers like this: