কুষ্টিয়ায় নির্মাণাধীন মেডিকেল কলেজ হাসপাতালের ছাদে ধস : নিহত-১, আহত-৬

রফিকুল ইসলাম : বৃহস্পতিবার বিকাল ৪ টার দিকে কুষ্টিয়ায় নির্মাণাধীন মেডিকেল কলেজ হাসপাতালের ছাদ ধসে পড়ে বজলুর রহমান(৫৫) নামের একজন নিহত এবং অপর ছয় জন আহত হয়েছে। আহতরা কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আছে । 

নির্মাণাধীন মেডিকেল কলেজ হাসপাতালের একটি ভবনের ছাদের সাটারিং বসে গিয়ে ছাদের সামনের অংশ ধসে পড়লে ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে এসে উদ্ধার অভিযান শুরু করে। ছাদের ধ্বংসস্তুপের নিচে চাপা পড়া দুই জনের মধ্যে একজনকে জীবিত ও অপরজনকে মৃত উদ্ধার করা সম্ভব হয়।   

নিহত বজলুর রহমান(৫৫) এর বাড়ি কুষ্টিয়ার কুমারখালী উপজেলার চড়াইকোল গ্রামে। আহতরা হলেন– নিহত বজলুর রহমান(৫৫) এর ছেলে গালিব(২৩),  শাহাবুদ্দিন(৪২), পলান মন্ডল(৬০), ইউনুস আলী(৫৫) এবং কুমারখালীর কয়া গ্রামের সোহেল(২৫)।     

কুষ্টিয়া ফায়ার সার্ভিসের অতিরিক্ত উপ-পরিচালক ফিরোজ কুতুবি বলেন, নির্মাণ কাজের ত্রুটি ছিল । তিনি বলেন, ছাদ নির্মাণের সময় যে ধরনের নিরাপত্তা সরঞ্জাম ব্যবহারের কথা ছিল সেটা করা হয়নি। ফলে খুঁটিগুলো পর্যাপ্ত চাপ নিতে পারেনি ।

কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতাল নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক আশরাফুল হক দারা বলেন, দ্রুত কাজ শেষ করার জন্য ঠিকাদারী প্রতিষ্ঠান তড়িঘড়ি করে কাজ করছিল। হয়তোবা সাটারিং এ কোন দুর্বলতার জন্য এ ধরনের দুর্ঘটনা ঘটেছে।

কুষ্টিয়ার জেলা প্রশাসক আসলাম হোসেন জানান, এখানে আমরা ঠিকাদারী প্রতিষ্ঠানের গাফলতি লক্ষ্য করেছি, বাশের মাধ্যমে সেন্টারিং করা হয়েছিল। এই অভিযোগ তদন্তের জন্য অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আজাদ জাহানকে প্রধান করে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। এই কমিটিকে তিন দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
%d bloggers like this: