কালীগঞ্জে অগ্নিকান্ডে ৪টি গরুর মৃত্যু, মারাত্মক জখম আরও ৫টি!

ঝিনাইদহ প্রতিনিধি :
ঝিনাইদহ কালীগঞ্জের অগ্নিকাণ্ডে এক কৃষকের ৪ টি গরু মারা গেছে। এ সময় ওই গোয়ালে থাকা আরও ৫ টি গরু আগুনে ঝলসে মারাত্মক জখম হয়েছে। বৃহস্পতিবার ভোরে কালীগঞ্জ পৌরএলাকার বাবরা গ্রামে এ ঘটনা ঘটে। এতে ক্ষতিগ্রস্ত কৃষক ফারুক হোসেন ৩ লাখ টাকা ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন তিনি। গরুর মালিক বাবরা গ্রামের মৃত মফিজ উদ্দীনের ছেলে ফারুক হোসেন জানান, বৃহস্পতিবার রাত ১০ টার দিকে তিনি গরুর খাবার দিয়ে নিজের ঘরে যান। এরপর তারা পরিবারের সকলেই ঘুমিয়ে ছিলেন। ভোর সাড়ে ৩ টার দিকে তার স্ত্রী নাজমা বেগম বাইরে বের হয়ে গোয়াল ঘরে আগুন দেখতে পেয়ে চিৎকার শুরু করে। খবর পেয়ে কালীগঞ্জ ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগিতায় ১ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে ৪ টি গরু পুড়ে মারা যায়। আহত হয় আরও ৫ টি গরু।

কালীগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মামুনুর রশিদ জানান, গোয়াল ঘরের মধ্যের জ্বলন্ত মশার কয়েল অথবা বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত বলে তারা ধারনা করছেন।

ফারুকের স্ত্রী নাজমা বেগম জানান, নিজেরা ভালো মত না খেলেও গরুগুলোকে তারা কখনও কষ্ট দেননি। ধার-দেনা করে গরুগুলোকে সন্তানের মত করে লালন করছিলেন। আশা ছিল ঈদের সময় বিক্রি করে বেশ টাকা পাবেন। পরে আরও কিছু গরু কিনে লালন করে সংসারের অভাব পূরণ করবেন। কিন্তু সে স্বপ্ন নিষ্ঠুর আগুনে ধুলিস্মাৎ হয়ে গেছে এ কথা বলতে বলতে তিনি কান্নায় ভেঙে পড়েন।

প্রতিবেশী রফিকুল ইসলাম জানান, অনেক কষ্ট করে তাদের গ্রামের ফারুক হোসেন ষাঁড় গরুগুলো লালন করে আসছিল। তার ইচ্ছে ছিল আরও কিছুদিন পরে গরুগুলো বিক্রি করে বেশ টাকা পাবেন। কিন্তু লোকটার বড্ড ক্ষতি হয়ে গেলো।

কালীগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা ডঃ মামুনুর রশিদ জানান, গোয়াল ঘরের মধ্যের জ্বলন্ত মশার কয়েল অথবা বৈদ্যতিক সর্ট সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত বলে তারা মনে করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
%d bloggers like this: