করোনা প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির প্রচারণা ও মাস্ক বিতরণ করছেন আই,এইচ সেবা প্রতিষ্ঠান

শেখ মোঃ সাইফুল ইসলাম গাইবান্ধা জেলা প্রতিনিধি :

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় উপজেলা প্রশাসন ও স্থানীয় সংসদ সদস্যের পাশাপাশি নোবেল করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির জন্য নিজস্ব অর্থায়নে ব্যাপক প্রচারণার পাশাপাশি বিনামূল্যে মাস্ক বিতরণ ও মাইক দিয়ে প্রচার করেই চলেছেন, আই এইচ সেবা সংস্থার ব্যবস্থাপনা পরিচালক, বিশিষ্ট সমাজ সেবক চৌধুরী মোঃ সাফিউল বারী (লিয়াক) ।

গতকাল দুপুরে এই সমাজ সেবক উপজেলার ধোপাডাঙ্গা ইউনিয়নের প্রধান প্রধান রাস্তার মোড়ে অসহায় পরিবারগুলোর সঙ্গে সাক্ষাৎ করে বিনামূল্যে মাস্ক বিতরণ করে নোবেল করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির জন্য ব্যাপক উপদেশ ও পরামর্শ দিচ্ছেন তিনি ।

ধোপাডাঙ্গার উন্নয়নের আস্থাশীল ব্যাক্তি, বিশিষ্ট সমাজ সেবক, অসহায় মানুষের বন্ধু চৌধুরী মোঃ সাফিউল বারী (লিয়াকত) ।

আই,এইচ সেবা সংস্থার পরিচালক চৌধুরী মোঃ সাফিউল বারী (লিয়াকত) সাংবাদিকদের জানান, এই দুর্দিনে সাধারণ মানুষের পার্শে দাঁড়িয়ে সেবা দেয়াসহ সচেতনতামূলক পরামর্শ দেয়াই মানুষের ধর্ম, তাই তিনি সাধারণ মানুষের বিপদের দিনে দায়িত্ব পালন করছেন বলে জানান তিনি ।

তিনি আরো বলেন এই বিপদের দিনে সাধারণ মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য ৫ হাজার মাস্ক বিনামূল্যে বিতরণ করবেন।
জনসচেতনতার জন্য আই,এইচ সেবা সংস্থার উদ্যোগে নোবেল করোনা ভাইরাস প্রতিরোধের জন্য একটি মাইক মাঠে সব সময় সচেতনতামূলক পরামর্শ দিচ্ছেন বলে জানান তিনি ।

পাশাপাশি আই,এইচ সেবা সংস্থাটির পরিচালক বলেন, দেশের সুস্থ্য সবল মানুষ করোনা প্রতিরোধে এগিয়ে আসলে দ্রুত বিপদমুক্ত হওয়া সম্ভব বলে জানান তিনি ।

মাস্ক নিতে আশা কয়েক জন সাধারণ মানুষের সঙ্গে কথা হলে, তারা সংবাদকর্মীদের জনান, সারা বিশ্বে নোবেল করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার বিষয়ে আতঙ্কিত হলেও, ধোপাডাঙ্গা ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে কোন ধরনের সচেতনতামূলক কাজ করেননি চেয়ারম্যান, এমনকি কোন প্রকার মাস্ক বা সাবান বিতরণ করা হয় নি বলে জানান তারা ।

বর্তমানে এই সমাজ সেবক আই,এইচ সেবা সংস্থার পক্ষ থেকে ধোপাডাঙ্গাবাসীকে ৩ হাজার মাস্ক বিতরণ করেছেন। এভাবে সংস্থাটির পরিচালক সচেতনতা বৃদ্ধি ও মাস্ক বিতরণের কাজ অব্যাহত রাখবেন বলেও জানান তিনি । সেই সাথে দেশের সকল প্রকার মানুষের সুস্থ্যতা কামনা করেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
%d bloggers like this: