কচুয়ায় মহানবীর (সা.) ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদ মিছিলে হামলা, আহত ১৫

অনলাইন ডেস্কঃ ফ্রান্সে মহানবী হজরত মুহাম্মদ (সা.)-এঁর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে চাঁদপুরের কচুয়ায় প্রতিবাদ ও বিক্ষোভ মিছিলে হামলার ঘটনা ঘটেছে। এতে অন্তত ১৫ জন আহত হয়েছেন।

স্থানীয় সূত্র জানা গেছে, শিলাস্থান, নিন্দপুর, টেলি, পেয়ারীখোলা গ্রামের মুসল্লিদের আয়োজনে হজরত মুহাম্মদ (সা.)-এঁর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদ মিছিলটি শিলাস্থন থেকে মাঝিগাছা যাওয়ার সময় পেছনে থাকা সিএনজিকে সাইড দিতে বিলম্ব হওয়ায় সিএনজির যাত্রীরা মিছিলে অংশগ্রহণকারীদের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়ে। এক পর্যায়ে মিছিলটি মাঝিগাছা ঈদগাহের কাছে গেলে সিএনজির যাত্রীরা মাঝিগাছা গ্রামের ১০-১৫ জন উচ্ছৃঙ্খল যুবককে সঙ্গে নিয়ে লাঠিসোটা দিয়ে মিছিলকারীদের এলোপাতাড়ি মারধর করে। এ সময় সিএনজির নারী যাত্রীসহ মিছিলে অংশগ্রহণকারী ১৫ জন আহত হন।

আহতদের মধ্যে শিলাস্থান গ্রামের ইমান হোসেন, রবিউল্লাহ, জহির হোসেন, কাজী মামুন, জাকির হোসেন, হাফেজ হানিফ, আবুল কাশেম, নিন্দপুর জামে মসজিদের খতিব হাফেজ আ. মোতালেব, বোরহান মুন্সি, পিয়ারা খোলা গ্রামের হুমায়ন কবির কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

স্থানীয়রা জানান, মতলব আইসিডিডিআরবি থেকে রোগী নিয়ে মাঝিগাছা বাড়িতে ফেরার সময়ে মিছিলের সামনে পড়লে মিছিলকারীরা সাইড না দিয়ে তর্ক-বিতর্কে জড়িয়ে পড়ে।

এ বিষয়ে কচুয়া উপজেলা নির্বাহী অফিসার দীপায়ন দাস শুভ জানান, হামলার বিষয়ে জানতে পেরে কচুয়া থানার ওসিকে বিষয়টিকে গুরুত্ব দিয়ে দেখতে বলা হয়েছে। একই সঙ্গে আইন-শৃঙ্খলা অবনতি যেন না ঘটে সেভাবে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য বলা হয়েছে।

কচুয়া থানার ওসি মো. মহিউদ্দিন জানান, বিষয়টি জানতে পেরে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। তদন্তসাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
%d bloggers like this: